15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

‘হেল্প মি’ লেখা দেখে জরুরি নম্বরে ফোন, অপহৃত বালিকা উদ্ধার

‘হেল্প মি’ লেখা দেখে জরুরি নম্বরে ফোন, অপহৃত বালিকা উদ্ধার
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় পার্ক করা গাড়িতে হঠাৎ চোখ আটকে যায় এক পথচারীর। তিনি দেখতে পান, গাড়ির ভেতর থেকে কেউ একজন ‘হেল্প মি (আমাকে সাহায্য করুন)’ লেখা দেখাচ্ছে। সঙ্গে সঙ্গে জাতীয় জরুরি পরিষেবা নম্বরে ফোন দেন ওই পথচারী। এরপর গাড়ি থেকে উদ্ধার করা হয় ১৩ বছরের এক বালিকাকে।

দ্য গার্ডিয়ান, এবিসি নিউজসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

- Advertisement -

গত বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গত ৯ জুলাই লস অ্যাঞ্জেলেসের দক্ষিণে লং বিচ থেকে ওই বালিকাকে উদ্ধার করা হয়।

এদিকে এ ঘটনায় স্টিভেন রবার্ট সাবলান (৬১) নামের টেক্সাসের এক বাসিন্দাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে ফেডারেল আদালতে অপহরণের অভিযোগ আনা হয়েছে বলে প্রতিবেদনে জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ভিকটিম গত ৬ জুলাই টেক্সাসের সান অ্যান্টোনিওতে একটি বাস স্টপের কাছেই ছিল। এ সময় অভিযুক্ত ওই ব্যক্তি একটি গাড়িতে এসে অস্ত্রের মুখে ওই বালিকাকে গাড়ির ভেতরে তুলে নেন।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, টেক্সাস থেকে ক্যালিফোর্নিয়া নিয়ে যাওয়ার পথে ওই বালিকাকে বারবার যৌন নিপীড়ন করা হয়। গাড়ি থেকে একটি নকল আগ্নেয়াস্ত্রও খুঁজে পেয়েছে পুলিশ।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, গ্রেপ্তার সাবলানকে এলএ শহরের কেন্দ্রস্থলে ফেডারেল মেট্রোপলিটন ডিটেনশন সেন্টারে রাখা হয়েছিল। তবে তার কোনো অ্যাটর্নি আছে কি না তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আর ভুক্তভোগী বালিকাকে লস এঞ্জেলেস কাউন্টি ডিপার্টমেন্ট অফ চিলড্রেন অ্যান্ড ফ্যামিলি সার্ভিসের হেফাজতে রাখা হয়েছিল। পরে তদন্তের দায়িত্ব নেয় এফবিআই।

- Advertisement -

Related Articles

Latest Articles