12.9 C
Toronto
রবিবার, মে ২৬, ২০২৪

ঘরোয়া ৩ টোটকাতেই দূর হবে ঘাড়ের ছোপ ছোপ কালো দাগ

ঘরোয়া ৩ টোটকাতেই দূর হবে ঘাড়ের ছোপ ছোপ কালো দাগ

ঘাড়ের ছোপ ছোপ কালো দাগ নিয়ে অস্বস্তিতে থাকেন অনেকেই। অথচ ঘাড়ের পরিচর্যাতেই সবচেয়ে বেশি অবহেলা দেখা যায়। ত্বকে কোনো সমস্যা দেখা দিলে তা দূর করতে উঠেপড়ে লাগেন অনেকেই। যতক্ষণ না সুফল পাচ্ছেন, হাল ছাড়েন না। কিন্তু ঘাড়ের ক্ষেত্রে একটু কমই যত্নআত্তি দেখাক যায়।

- Advertisement -

ঘাম জমেই এমন দাগ হয়। চুল ছেড়ে রাখলে ঘাড়ের কালো দাগছোপ আড়াল করা গেলেও তা একমাত্র সমাধান হতে পারে না। এর দীর্ঘস্থায়ী প্রতিকারের পেতে পারেন কয়েকটি ঘরোয়া টোটকায়।

অ্যালোভেরা জেল:
ঘাড়ের কালো দাগ দূর করতে অ্যালোভেরার উপর ভরসা রাখলে সুফল পেতে পারেন। অ্যালোভেরা জেলে রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্টের মতো উপাদান, যা দাগ তুলতে সাহায্য করে। অ্যালোভেরার পাতা চিরে জেল বের করে ঘাড়ে ভালো করে মালিশ করে নিন। ২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে তিন দিন করলেই দূর হবে দাগ।

আরও পড়ুন :: দ্রুত ওজন ঝরাতে যে কারণে ডায়েটে রাখবেন মিষ্টি কুমড়া

অ্যাপল সিডার ভিনেগার:
ত্বকের যত্নে অ্যাপল সিডার ভিনেগার বেশ কার্যকরী। ত্বকের পিএইচ ভারসাম্য বজায় থাকে এর ফলে। ঘাড়ের দাগ তুলতেও এই টোটকায় ভরসা রাখতে পারেন। দু’চামচ ভিনেগারের সঙ্গে চার টেবিল চামচ জল মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। তারপর ঘাড়ে ভালো করে মালিশ করুন। সপ্তাহে তিন থেকে চার দিন করলেই উপকার পাবেন।

বেকিং সোডা:
বেকিং সোডা হেঁশেলের বেশ জনপ্রিয় একটি উপাদান। কেক বানাতে তো বটেই, রূপচর্চাতেও এর জুড়ি মেলা ভার। বেকিং সোডা কিন্তু ঘাড়ের কালো দাগ দূর করতে পারে। তিন থেকে চার চামচ বেকিং সোডা অল্প জলে গুলে একটি ঘন মিশ্রণ বানিয়ে নিন। তারপর সেই মিশ্রণটির প্রলেপ দিন ঘাড়ে। সপ্তাহে কয়েক দিনের ব্যবহারে ঘাড়ের দাগ দূর হবে। তবে বেকিং সোডা ব্যবহারের পর ঘাড়ে ময়েশ্চারাইজার ব্যবহার করতে ভুলবেন না।

- Advertisement -

Related Articles

Latest Articles