22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

ধর্মের কারণে ১৮ বছরেই অবসর নিলেন পাকিস্তানি ক্রিকেটার

ধর্মের কারণে ১৮ বছরেই অবসর নিলেন পাকিস্তানি ক্রিকেটার

পাকিস্তান নারী দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই নিজের নামটা বেশ ভালোভাবে পরিচিত করিয়েছিলেন আয়েশা নাসীম। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে পাকিস্তানের ভবিষ্যৎ ভাবা হতো তাকে। সেই আয়েশা মাত্র ১৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে হুট করে বিদায় জানিয়ে দিয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২০ জুলাই) এক চিঠিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন আয়েশা নাসীম। অসাধারণ প্রতিভাধর এই ক্রিকেটার অবসরের বিষয়ে বলেন, ‘আমি ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। ইসলামের নীতি অনুসরণ করে জীবন পরিচালনা করতে চাই।’

পাকিস্তানের জার্সিতে মাত্র ১৫ বছর বয়সে অভিষেক হয়েছিল আয়েশার। ইতোমধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে দেশটির বেশ বড় নাম হিসেবে সুনাম অর্জন করেন। এই ব্যাটারের গড়টা ১৮’র বেশি না হলেও স্ট্রাইক রেট ১২৮.১২। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন এই ব্যাটার।

২০২০ সালে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা আয়েশা ওয়ানডেতে খেলেছেন চারটি ম্যাচ। সেখানে ব্যাট হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি তিনি। তবে টি-টোয়েন্টি ক্রিকেটেই বেশি আলো ছড়িয়েছেন তিনি। ৩০ ম্যাচ খেলে ৩৬৯ রান করেছেন ক্ষুদ্রতম এই ফরম্যাটে। ওয়ানডেতে ৪ ম্যাচ খেলে তার রান ৩৩।

- Advertisement -

Related Articles

Latest Articles