22.1 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

টরন্টোতে অফিস খালির হার তিন দশকে সর্বোচ্চ

টরন্টোতে অফিস খালির হার তিন দশকে সর্বোচ্চ
চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অফিস খালি থাকার হার ১৮ দশমিক ১ শতাংশে পৌঁছেছে বছরের প্রথম প্রান্তিকে এ হার ছিল যেখানে ১৭ দশমিক ৮ শতাংশ

কানাডায় জাতীয় অফিস খালি থাকার হার দ্বিতীয় প্রান্তিকে অন্য উচ্চতায় পৌঁছেছে, ১৯৯৪ সালের পর যা সর্বোচ্চ। বাণিজ্যিক রিয়েল এস্টেট ফার্ম সিবিআরইর এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
প্রতিষ্ঠানটি বলেছে, চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অফিস খালি থাকার হার ১৮ দশমিক ১ শতাংশে পৌঁছেছে। বছরের প্রথম প্রান্তিকে এ হার ছিল যেখানে ১৭ দশমিক ৮ শতাংশ। দ্বিতীয় প্রান্তিকে অফিস খঅলি থাকার এই হার ১৯৯৪ সালের প্রথম প্রান্তিকের পর সর্বোচ্চ। সে সময় কানাডায় অফিস খালি থাকার হার ছিল ১৮ দশমিক ৬ শতাংশ।

সিবিআরই এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, মন্দার দুশ্চিন্তার কারণে ঝড়ের মুখে রয়েছে কানাডিয়ান অফিস মার্কেট। প্রযুক্তি খাতের দুর্বল অবস্থা এবং নতুন অফিসের সরবরাহ এক্ষেত্রে ভূমিকা রেখেছে।
চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ডাউনটাউনের অফিস খালি থাকার হার দাঁড়িয়েছে ১৮ দশমিক ৯ শতাংশ। প্রথম প্রান্তিকে এ হার ছিল যেখানে ১৮ দশমিক ৫ শতাংশ। দ্বিতীয় প্রান্তিকে উপশহরগুলোতে অফিস খালি ছিল ১৭ দশমিক ১ শতাংশ। প্রথম প্রান্তিকে যেখানে উপশহরগুলোতে অফিস খালি থাকার হার ছিল ১৬ দশমিক ৯ শতাংশ।

- Advertisement -

সিবিআরই বলেছে, অন্টারিওর ক্যালগেরি এবং ওয়াটারলু বাদে দেশের প্রায় সব বড় শহরেরই ডাউনটাউনে অফিস খালি থাকার হার চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে বেড়েছে। ভ্যানকুভারের ডাউনটাউনে দ্বিতীয় প্রান্তিকে অফিস খালি ছিল ১১ দশমিক ৫ শতাংশ। প্রথম প্রান্তিকে যেখানে এ হার ছিল ১০ দশমিক ৪ শতাংশ। এ ছাড়া টরন্টোর ডাউনটাউনে প্রথম প্রান্তিকে ১৫ দশমিক ৩ শতাংশ অফিস খালি থাকলেও দ্বিতীয় প্রান্তিকে তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৮ শতাংশে। এ ছাড়া মন্ট্রিয়লের ডাউনটাউনে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অফিস খালি ছিল ১৭ শতাংশ। প্রথম প্রান্তিকে এ হার ছিল যেখানে ১৬ দশমিক ৫ শতাংশ।

- Advertisement -

Related Articles

Latest Articles