15.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

এয়ার কানাডার ২ হাজার ফ্লাইট বিলম্বিত ও বাতিল

এয়ার কানাডার ২ হাজার ফ্লাইট বিলম্বিত ও বাতিল
এয়ার কানাডার নির্ধারিত ফ্লাইটের ৫২ শতাংশের বেশি অর্থাৎ ১ হাজার ৯৬৫টি বিলম্বিত ও বাতিল হয়েছে তবে ওয়েস্টজেট এয়ার ট্রানসাট ও ফ্লেয়ার এয়ারলাইন্সের ফ্লাইট এতটাই বিঘ্নিত হয়নি

কানাডা দিবসের ছুটিতে এয়ার কানাডার প্রায় ২ হাজার ফ্লাইট বিলম্বিত অথবা বাতিল হয়েছে। স্বল্প মূল্যের এয়ার কানাডা রোগ ও আঞ্চলিক অংশীদার জ্যাজ এভিয়েশনসহ কানাডার বৃহত্তম এয়ারলাইনটির প্রায় অর্ধেক ট্রিপ শনিবার থেকে সোমবার পর্যন্ত বিঘিœত হয়। ট্র্যাকিং সার্ভিস ফ্লাইটঅ্যাওয়ারের তথ্যে এমনটাই উঠে এসেছে।

এয়ার কানাডার নির্ধারিত ফ্লাইটের ৫২ শতাংশের বেশি অর্থাৎ ১ হাজার ৯৬৫টি বিলম্বিত ও বাতিল হয়েছে। তবে ওয়েস্টজেট, এয়ার ট্রানসাট ও ফ্লেয়ার এয়ারলাইন্সের ফ্লাইট এতটাই বিঘিœত হয়নি।
আকাশ পরিবহন সংস্থাগুলো বর্তমানে গ্রীষ্মের সর্বোচ্চ চাহিদার মধ্যে রয়েছে এবং শুক্রবার থেকে সোমবার পর্যন্ত মোট ৬ লাখ গ্রাহক এয়ার কানাডার উড়োজাহাজে উঠেছেন। ম্যাকগিল ইউনিভার্সিটির এভিয়েশন ম্যানেজমেন্ট প্রোগ্রামের শিক্ষক জন গ্র্যাডেক বলেন, গত কয়েক সপ্তাহ ধরে বিঘেœর ঘটনা উর্ধ্বমুখী। অতিমাত্রায় ফ্লাইট শিডিউল এবং ক্রু স্বল্পতা এক্ষেত্রে ভূমিকা রাখছে।

- Advertisement -

কারণ, প্রত্যেক এয়ারক্রাফট যখন বাড়তি উড্ডয়ন করছে তখন এই ঘাটতি পূরণে অতিরিক্তদ উড়োজাহাজ ও পাইলট পাওয়াটা কঠিন হয়ে পড়ছে। অনেক মানুষ এখন ভ্রমণ করছে এবং উড়োজাহাজগুলো ভরে থাকছে। যে কারেণই হোক কোনো উড়োজাহাজে ত্রুটি দেখা দিলে উড্ডয়নের আগে আপনাকে তো সেটা মেরামত করতে হবে। সেটা করতে গিয়ে স্বয়ংক্রিয়ভাবেই ফ্লাইট বিলম্বিত বা বাতিল হচ্ছে।

- Advertisement -

Related Articles

Latest Articles