12.7 C
Toronto
শনিবার, অক্টোবর ১৬, ২০২১

নির্বাচনী প্রচারণার সবগুলো অনুষ্ঠানই পুলিশ তদারকি করছে

রাজনৈতিক দলগুলোর নেতাদের নির্বাচনী প্রচারণায় সুরক্ষা দেওয়া হচ্ছে

গত তিন সপ্তাহ ধরে বিক্ষোভের মুখে পড়ার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো নিরাপত্তা সংক্রান্ত পরামর্শ মেনে চলছেন কিনা জানতে চান একজন সাংবাদিক। জবাবে জাস্টিন ট্রুডো বলেন, আরসিএমপি যদি কর্মসূচি পালনে বারণ করতো তাহলে আমরা করতাম না। চূড়ান্ত কথা বলবে তারাই। কর্মসূচিতে আগত সুহৃদ, সমর্থকদের সুরক্ষা সবার আগে। একই সঙ্গে বিক্ষোভকারীদের সুরক্ষাও দেখতে হবে। এদিকে, প্রচারণা কর্মসূচিতে সম্ভাব্য হামলার ব্যাপারে পুলিশের পরামর্শ শোনা না শোনা ফেডারেল পার্টির নেতাদের বিষয় বলে জানিয়েছে রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)।

গ্লোবাল নিউজের এক বিবৃতিতে আরসিএমপি সদরদপ্তরের মুখপাত্র সার্জেন্ট ক্যারোলাইন দুভাল বলেন, হাউজ অব কমন্সের পদমর্যাদা অনুযায়ী রাজনৈতিক দলগুলোর নেতাদের নির্বাচনী প্রচারণায় সুরক্ষা দেওয়া হচ্ছে। যেসব দলের ১২ বা তার বেশি এমপি রয়েছে সেসব দলের নেতারা এ সুবিধা পাচ্ছেন। তবে তারা ঠিক কোন অনুষ্ঠানে অংশ নেবেন সেটা জানানো পুলিশের কাজ নয়।

নির্বাচনী প্রচারণার সবগুলো অনুষ্ঠানই পুলিশ তদারক করছে জানিয়ে দুভাল বলেন, পুরো প্রচারণাজুড়ে আরসিএমপি হুমকি ও ঝুঁকি মূল্যায়ন করে সে অনুযায়ী নেতাদের উপযুক্ত স্তরের নিরাপত্তা সেবা দেওয়া হচ্ছে। কোনো অনুষ্ঠানে দলীয় নেতারা যোগ দেবেন কি দেবেন না সেটা তাদের নিজেদের বিষয় হলেও হুমকি ও ঝুঁকি নিয়ে তাদের সঙ্গে কাজ করছে আরসিএমপি।

লিবারেল নেতা জাস্টিন ট্রুডো সোমবার সন্ধ্যায় আক্রান্ত হওয়ার কথা নিশ্চিত করেন। পরদিন মঙ্গলবার বলেন, নির্বাচনী প্রচারণার অনুষ্ঠান নিরাপদ কিনা সে ব্যাপারে চূড়ান্ত রায় দেবে আরসিএমপি। এর পরই আরসিএমপির পক্ষ থেকে বিষয়টি খোলাসা করা হলো।

- Advertisement - Visit the MDN site

Related Articles

- Advertisement - Visit the MDN site

Latest Articles