23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

ভারতের ভিসা করে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার তিনি

ভারতের ভিসা করে দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার তিনি
<br >অভিযুক্ত নুরুন্নাহার খাতুন মিলি

রাজশাহীতে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারে প্রবেশ করে ইনচার্জসহ অফিসের সদস্যদের হুমকি-ধামকি এবং ভিসা দেওয়ার নামে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগে এক নারীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বোয়ালিয়া থানা পুলিশ তাকে আটক করে। পরে শুক্রবার প্রতারণার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

আটক নুরুন্নাহার খাতুন মিলি নগরীর উপশহর নিউমার্কেট এলাকায় অবস্থিত ‘রাফি টুরস অ্যান্ড ট্রাভেলস’ এর স্বত্বাধিকারী। তিনি উপশহর এলাকায় একটি ভাড়া বাসায় বসবাস করেন।

- Advertisement -

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, রাজশাহীতে অবস্থিত ভারতীয় ভিসা সেন্টারের ইনচার্জ বিপ্লব কুমার সাহার লিখিত অভিযোগের প্রেক্ষিতে তাকে আটক করা হয়। পরে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

অভিযোগের বিষয়ে জানা যায়, মিলি অর্থের বিনিময়ে ভারতীয় ভিসা করিয়ে দেওয়াসহ ভারতের বিভিন্ন হাসপাতালের রোগী পাঠানোর কাজ করেন। তবে কেউ কেউ তার কাছ থেকে প্রতারিতও হয়েছেন।

রাজশাহীস্থ ভারতীয় ভিসা সেন্টারের ইনচার্জ বিপ্লব কুমার সাহা বলেন, কিছুদিন আগে তাদের কাছে একজন আবেদনকারী তার পরিবারের তিনটি ভিসার কাগজপত্র নিয়ে আসেন। আবেদনপত্র অনলাইনে যাচাই বাছাই করে দেখেন ওই ব্যক্তি ভিসা আবেদনের নির্ধারিত ফি জমা দেননি। বিষয়টি তাকে অবগত করা হয়। ওই ব্যক্তি জানান, তিনি একটি টুরস এ্যন্ড ট্যাভেলস এজেন্সির এক নারীকে ভিসার ফি বাবদ সাড়ে সাত হাজার টাকা পরিশোধ করেছেন। আবেদনকারী প্রতারণার শিকার হয়েছেন বিষয়টি বুঝতে পেরে তাকে পুলিশে অভিযোগের পরামর্শ দেই।

তিনি আরও বলেন, এই ঘটনার পর গত ৩ জুলাই ভিসা সেন্টারে একজন এসে আমিসহ অফিসের সকল স্টাফকে হুমকি-ধামকি প্রদান করেন। এমনকি সকলকে চাকরি থেকে বরখাস্তের ভয় দেখান। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে বৃহস্পতিবার থানায় লিখিত অভিযোগ দেই। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত নারী নুরুন্নাহার খাতুন মিলিকে গ্রেপ্তার করেছে।

- Advertisement -

Related Articles

Latest Articles