14.1 C
Toronto
বুধবার, মে ২৯, ২০২৪

যৌনতা নিয়ে যা বললেন ম্রুনাল ঠাকুর

যৌনতা নিয়ে যা বললেন ম্রুনাল ঠাকুর
ম্রুনাল ঠাকুর

মুক্তি পেয়েছে নেটফ্লিক্সের অ্যান্থোলজি চলচ্চিত্র ‘লাস্ট স্টোরিজ ২’। যৌনতানির্ভর এই চলচ্চিত্রে অভিনয় করেছেন কাজল, ম্রুনাল ঠাকুর, তামান্না ভাটিয়ার মতো অভিনেত্রী। চারজন পরিচালকের চারটি গল্পের সমন্বয়ে নির্মিত ‘লাস্ট স্টোরিজ ২’ ইতিমধ্যেই বেশ হাইপ তৈরি করেছে দর্শকদের মাঝে। এর মধ্যে আর. বাল্কি পরিচালিত গল্পে দেখা গেছে অভিনেত্রী ম্রুনাল ঠাকুরকে।

পরিচালকের কাহিনি একটি ‘পারিবারিক লালসার গল্প’ নিয়ে। এই গল্পের কেন্দ্রে রয়েছেন ম্রুনালের ঠাকুমা নীনা গুপ্তা। যিনি বিয়ের আগে প্রকাশ্যেই যৌনতার পাঠ দেন নাতনিকে। স্পষ্ট জানান, কোনো সম্পর্ক টিকিয়ে রাখতে হলে যৌনতা এবং লালসা দুটোই জরুরি।

- Advertisement -

না হলে একটা সময় পর পরস্পরের সঙ্গে জুড়ে থাকবার কারণটাই শেষ হয়ে যায়।

হাজার বছর ধরে ভারতীয় সমাজব্যবস্থায় ‘সেক্স’ বা ‘যৌনতা’ আজও ট্যাবু বলেই গণ্য। এই নিয়ে খোলাখুলি কথা বলতে দ্বিধাবোধ রয়েছে সবার। এবার এমন চলচ্চিত্রে অভিনয়ের সুবাদে সেক্স আর যৌনতা নিয়ে মুখ খুললেন ম্রুনাল ঠাকুর।
অভিনেত্রী বলেন, ‘আমার মনে হয় যৌনতা আর লালসা নিয়ে পরিণত আলোচনা খুব প্রয়োজন। বিশেষত যখন ছেলেমেয়েরা বয়ঃসন্ধির মধ্য দিয়ে যায়। সদ্য যৌবনে পা রাখা ছেলেমেয়েদের নিজস্ব রোল মডেল থাকে, তাদের উচিত এই নিয়ে সঠিক জ্ঞান ও তথ্য পৌঁছে দেওয়া।’

ম্রুনাল আরো বলেন, ‘যদি প্রত্যেক তরুণ এবং সংবেদনশীল মন এমনকি পরিবারের বাচ্চারাও এমন একজনকে কাছে পায়, যার সঙ্গে খোলাখুলি সেক্স-লালসা নিয়ে আলোচনা করতে পারবে, তাহলে বাইরের জগতের কাছ থেকে এগুলো নিয়ে ভুলভাল তথ্য সংগ্রহ করবে না।’

‘লাস্ট স্টোরিজ ২’-এ ম্রুনালের অভিনীত গল্পে দেখা যায়, বাবার বন্ধুর ছেলে সঙ্গে বিয়ের ঠিক হয়েছে ম্রুনালের।

হবু বর অঙ্গদের সঙ্গে ইতিমধ্যেই ব্যক্তিগত বোঝাপড়াও সেরে নিয়েছেন ম্রুনাল। তবে ঠাকুমা নিজের সিদ্ধান্তে অনড়। ‘টেস্ট ড্রাইভ’ না করে বিয়ে নয়। অর্থাৎ যার সঙ্গে বিয়ে হচ্ছে, তার যৌনতা কেমন সেটা না জেনে বিয়ে করা উচিত নয়। ‘লাস্ট স্টোরিজ’-এর এই অংশে বিয়ের আগে সেক্সের পক্ষে সরব হতে দেখা যায় নীনা গুপ্তাকে। ঠাকুমার কথায় শেষ পর্যন্ত কি বিয়ের আগে যৌনতায় জড়াবে নাতনি ম্রুনাল? সেই নিয়েই এই কাহিনি এগিয়ে চলে। লাস্ট স্টোরিজের অপর তিনটি গল্প পরিচালনা করেছেন কঙ্কনা সেন শর্মা, সুজয় ঘোষ এবং অমিত শর্মা। সমালোচকদের থেকে সবচেয়ে প্রশংসা কুড়িয়েছে কঙ্কনার গল্পটি। যেখানে দেখা মিলেছে তিলোত্তমা সোম ও অম্রুতা সুভাষের। সুজয়ের গল্পে রয়েছে বিজয় ও তামান্নার যৌন লালসার গল্প, তবে চিরাচরিত সুজয় ঘোষ টুইস্টের সঙ্গে। অন্যদিকে অমিত শর্মা পরিচালিত অংশটিতে অভিনয় করেছেন কাজল ও কুমুদ মিশ্রা।

সামনে ম্রুনালকে দেখা যাবে বিজয় দেবেরাকোণ্ডার নায়িকা হিসেবে। সিনেমাটি পরিচালনা করছেন পরশুরাম পেটলা। এ ছাড়া ‘নানি’তে গুরুত্বপূর্ণ চরিত্রে থাকছেন নায়িকা।

- Advertisement -

Related Articles

Latest Articles