18.9 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

আনা বাইলাওকে সমর্থন দিলেন ডেপুটি মেয়র

আনা বাইলাওকে সমর্থন দিলেন ডেপুটি মেয়র
বাইলাওকে পাশে নিয়ে শুক্রবার সিটি হলের বাইরে ম্যাকেলভি সাংবাদিকদের বলেন আমি চাই মেয়রের কার্যালয়টি নিরপেক্ষ হোক আমি সেটা করে দেখিয়েছি

টরন্টোর ডেপুটি মেয়র জেনিফার ম্যাকেলভির সমর্থন পেলেন মেয়র প্রার্থী আনা বাইলাও। কেলেঙ্কারির কারণে জন টরি গত ফেব্রুয়ারিতে পদত্যাগ করার পর থেকে তার দায়িত্ব পালন করে আসছেন ম্যাকেলভি।

বাইলাওকে পাশে নিয়ে শুক্রবার সিটি হলের বাইরে ম্যাকেলভি সাংবাদিকদের বলেন, আমি চাই মেয়রের কার্যালয়টি নিরপেক্ষ হোক। আমি সেটা করে দেখিয়েছি। কাউন্সিল গুটিয়ে নেওয়া হয়েছে। এই অবস্থায় চুপ করে থাকা কঠিন। ভালো প্রার্থীকে সমর্থন দেওয়া টরন্টোর প্রতি আমার কর্তব্য। সেই প্রার্থী আনা বাইলাও।

- Advertisement -

গত ফেব্রুয়ারিতে ম্যাকেলভি বলেছিলেন, নতুন মেয়র নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত আমার ওয়ার্ডের প্রতিনিধিত্ব করা, সুষ্ঠু দায়িত্ব হস্তান্তর নিশ্চিত করার পূর্ণ মনোযোগ দরকার।

কেন তিনি মেয়রের ক্ষমতা দরকার বলে মনে করছেন? নির্বাচনের ১০ দিন আগে আনা বাইলাওকে এই প্রশ্ন করা হয়েছিল। জবাবে তিনি বলেন, আমি কোনো ক্ষমতা ব্যবহার করছি না। আমি সাবেক একজন সহকর্মীর সমর্থন গ্রহণ করছি, বন্ধুরা। এখন পর্যন্ত বাইলাও আটজন সিটি কাউন্সিলর ও সাতজন সংসদ সদস্যের সমর্থন পেয়েছেন।

মেয়র হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে থাকা অলিভিয়া চাউয়ের রানার-আপ হওয়ার প্রতিযোগিতায় আছেন চারজন প্রার্থী। মেইনস্ট্রিট রিসার্চের নতুন এক সমীক্ষায় এমনটাই উঠে এসেছে। সমীক্ষার ফলাফল অনুযায়ী, এই মুহূর্তে নির্বাচন অনুষ্ঠিত হলে মনস্থির করা ভোটারদের ৩১ শতাংশ চাউকে ভোট দেবেন। রানার-আপ হওয়ার প্রতিযোগিতায় থাকা চারজনের মধ্যে বাইলাও ভোট পেতে পারেন ১৪ শতাংশ, মার্ক সন্ডারস ১৩ শতাংশ, জশ ম্যাটলো ১২ শতাংশ এবং অ্যান্থনি ফারে ১১ শতাংশ। মিটজি হান্টার, ক্লো ব্রাউন ও ব্র্যাড ব্র্যাডফোর্ড যথাক্রমে ৬, ৫ ও ৪ শতাংশ ভোট পেতে পারেন।
টরন্টোর প্রাপ্তবয়স্ক ৮৯৯ জনের ওপর বৃহস্পতিবার সমীক্ষাটি চালায় মেইনস্ট্রিট রিসার্চ। আগামী ২৬ জুন মেয়র নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles