26.6 C
Toronto
রবিবার, জুলাই ২১, ২০২৪

চাওয়া দামের চেয়ে সাড়ে ৫ লাখ ডলার বেশিতে বিক্রি অন্টারিওর একটি বাড়ি

চাওয়া দামের চেয়ে সাড়ে ৫ লাখ ডলার বেশিতে বিক্রি অন্টারিওর একটি বাড়ি
ভিক্টোরিয়া স্কয়ার নেবারহুডের মারখামের ১৮ ব্রুস থমসন ড বাড়িটি ১১ মে বিক্রির জন্য তালিকাভুক্ত করা হয় দাম চাওয়া হয় ১৭ লাখ ৯০ হাজার ডলার এর মাত্র দুই দিনের মধ্যে বাড়িটি বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন লিস্টিং এজেন্ট হিউ ইয়ান বাউ

সুবিধাজনক ঠিকানায় অবস্থিত অন্টারিওর একটি বাড়ি তালিকাভুক্ত দামের চেয়ে অনেক বেশিতে বিক্রি হয়েছে। বাজারে আসার মাত্র দুই দিনের মধ্যে বিক্রি হয়ে গেছে বাড়িটি।

ভিক্টোরিয়া স্কয়ার নেবারহুডের মারখামের ১৮ ব্রুস থমসন ড. বাড়িটি ১১ মে বিক্রির জন্য তালিকাভুক্ত করা হয়। দাম চাওয়া হয় ১৭ লাখ ৯০ হাজার ডলার। এর মাত্র দুই দিনের মধ্যে বাড়িটি বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছেন লিস্টিং এজেন্ট হিউ ইয়ান বাউ।

- Advertisement -

চার শয়নকক্ষ, চার বাথরুমের বাড়িটিতে রয়েছে কাঠের মেঝে, গ্রানাইটের কাউন্টারটপ, ওয়েন্সকোটিংয়ের ডাইনিং রুম এবং একটি গ্যাস ফায়ারপ্লেস। বাড়িটির বিক্রয়মূল্য উত্তর মারখামে একই ধরনের ও আকারের সব বাড়ির বিক্রয়মূল্যকে ছাড়িয়ে গেছে। বাড়িটি দ্রুত বিক্রি হয়ে যাওয়ার পেছনে বেশ কিছু বিষয় কাজ করেছে। এর মধ্যে সবচেয়ে বেশি যে বিষয়টি কাজে এসেছে তা হলো এর অবস্থান।

বাউ বলেন, চীনা সংস্কৃতিতের ১৮ খুবই সৌভাগ্যের সংখ্যা। এর অর্থ নিশ্চিত সম্পদ।
এর আগে এই এলাকার যে বাড়িটি দামে রেকর্ড সৃষ্টি করেছিল সেটিও সেটির ঠিকানার সংখ্যাটিও সৌভাগ্যের। এ কারণেই বাউ তার বিপণনন কৌশলে ঠিকানার বিষয়টি অন্তর্ভুক্ত করেছেন। তিনি বলেন, এটা খুবই উচ্চ চাহিদাসম্পন্ন এলাকা, বিশেষ করে চীনা কমিউনিটির কাছে। সেই সঙ্গে এটা খুবই কাক্সিক্ষত ঠিকানা।

বাজারে আসার দুই দিনেরও কম সময়ের মধ্যে বাউয়ের মক্কেল চাওয়া মূল্যের ওপর ২৩ লাখ ৫০ হাজার থেকে ৫ লাখ ৫১ হাজার ডলার দাম প্রস্তাব করেন। বাউ বলেন, আমার মনে হয় অনেক লোকই বাড়িটি দেখেছেন। কিন্তু আমরা যে প্রস্তাবটি গ্রহণ করেছি সেটি খুবই আকর্ষণীয়।

বিক্রয়ে এই সাফল্যের জন্য লিস্টিং মূল্যের কৌশলের কথাও জানান বাউ। তিনি মনে করেন, বাড়িটি আরও বেশি দামে বিক্রির সম্ভাবনা ছিল। কিন্তু বাজারমূল্যের সর্বনি¤œ দাম চাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়, যাতে করে বেশি সংখ্যায় মানুষ এর প্রতি আগ্রহ প্রকাশ করে। এর উদ্দেশ্য ছিল বেশি সংখ্যক ক্রেতা যাতে বাড়িটি দেখেন। কারণ, ১৭ লাখ ৯০ হাজার বাজারমূল্যের মধ্যেই আছে।

বাউয়ের আরেকজন মক্কেল কয়েক সপ্তাহ আগে টরন্টোতে মাত্র দশ ফুট চওড়া একটি চাওয়া মূল্যের চেয়ে ৩ লাখ ডলার বেশিতে বিক্রি করেন। তালিকাভুক্ত করার মাত্র পাঁচদিনের মধ্যে বিক্রি হয়ে যায় বাড়িটি।

- Advertisement -

Related Articles

Latest Articles