22.3 C
Toronto
শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

ছবি শেয়ার করাই কাল, চুরি গেলো বিশ্বের ‘সবচেয়ে দামি’ আম

ছবি শেয়ার করাই কাল, চুরি গেলো বিশ্বের ‘সবচেয়ে দামি’ আম

বিশ্বে এমন আমও রয়েছে, যা আমজনতার নাগালের বাইরে। হিমসাগর, ল্যাংড়া, ফজলির মতো বাজারে ঢু মারলেই দেখা মেলে না সেই আমের। কিন্তু বিশ্ববাজারে সেই বিরল আমের দাম আকাশছোঁয়া। এক কেজির জন্য খরচ করতে হয় অন্তত তিন লাখ টাকা। কিন্তু ছোট্ট ভুলে উড়িষ্যার এক আম চাষির বাগান থেকে চুরি গেছে সেই মহামূল্য ‘অমৃত ফল’। কিন্তু কেন চুরি হলো?

- Advertisement -

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবরে জানা যায়, উড়িষ্যার নয়া নুয়াপাড়া জেলার বাসিন্দা আম চাষি লক্ষ্মীনারায়ণ। বাড়ির কাছেই বিরাট আম বাগান তার। চলতি মৌসুমে মোট ৩৮ ধরনের আমের চাষ করেছিলেন লক্ষ্মীনারায়ণ। তার মধ্যে ছিল মিয়াজাকি আমও, যার দাম কেজিপ্রতি আড়াই লাখ রুপি (৩ লাখ ২৯ হাজার টাকা প্রায়)। অনেকেই এটিকে বিশ্বের সবচেয়ে দামি আম বলে থাকেন।

স্বভাবতই মাথার ঘাম পায়ে ফেলে এত জাতের আম ফলিয়ে গর্বিত ছিলেন চাষি। কিন্তু সেই আনন্দ অন্যদের সঙ্গে ভাগ করে নেওয়াই কাল হলো তার।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের আমবাগানের বেশ কিছু ছবি পোস্ট করেছিলেন লক্ষ্মীনারায়ণ। তার মধ্যে ছিল কেজি আড়াই লাখ রুপির সেই আমের ছবিও।

পরদিন সকালে উঠেই বোঝেন, রাতে চোর ঢুকেছিল বাগানে। চুরি গেছে বহুমূল্য চার-চারটি আম। প্রথমে বিশ্বাস করতে পারছিলেন না ওই আম চাষি। কিন্তু কী আর করা!

এই ঘটনায় নেটিজেনদের পরামর্শ, আম যখন সোনার মূল্যের, তখন নিরাপত্তাও তেমন হওয়া উচিত। নাহলে ভবিষ্যতে আম ডাকাতি হলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

- Advertisement -

Related Articles

Latest Articles