14.5 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

মেসিকে জড়িয়ে ধরা সেই ভক্তের স্টেডিয়ামে প্রবেশে নিষেধাজ্ঞা

মেসিকে জড়িয়ে ধরা সেই ভক্তের স্টেডিয়ামে প্রবেশে নিষেধাজ্ঞা
সংগৃহীত ছবি

বেজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে গত বৃহস্পতিবার আন্তর্জাতিক ফিফা ফ্রেন্ডলি ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। দলের হয়ে গোল করেন লিওনেল মেসি এবং হার্মান পেজ্জেয়া। কাতার বিশ্বকাপের শেষ ষোলোয় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ গোলে জিতেছিল আর্জেন্টিনা। সেদিনও গোল পেয়েছিলেন মেসি। অন্য গোলটি ছিল জুলিয়ান আলভারেজের।

এদিন ওয়ার্কার্স স্টেডিয়ামের গ্যালারি দেখে মনে হচ্ছিল আর্জেন্টিনার ঘরের মাঠ। পুরো গ্যালারি আকাশী নীল সাদা রঙে রাঙানো। ম্যাচ শুরুর আগে থেকেই শুরু হয় ‘মেসি, মেসি’ জয়ধ্বনি।

- Advertisement -

দর্শকদের এই ভালবাসার জবাব মেসি দেন দুই মিনিটেই। ম্যাথিউ লেকির ভুলে বল পেয়ে মেসিকে পাস বাড়ান এঞ্জো ফার্নান্দেজ। বল ধরে সামনের দিকে এগিয়ে বিপক্ষের দুই ফুটবলারকে কাটিয়ে নিখুঁত শটে আদায় করে নেন গোল। মাত্র ৮০ সেকেন্ডে করা এই গোলই আন্তর্জাতিক কেরিয়ারে মেসির দ্রুততম। আর এই ম্যাচেই ঘটেছে বিপত্তি। বিঘ্নিত হয়েছে নিরাপত্তা।

কারণ ম্যাচটি শেষ হওয়ার পরই নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়েছিলেন ১৮ বছরের ওই যুবক। ছুটে মেসির কাছে পৌঁছে যান। আর্জেন্টিনার বিশ্বজয়ী অধিনায়ককে জড়িয়ে ধরেন মেসি-ভক্ত। মেসিও হাসি মুখে তাকে কাছে আসতে দিয়েছিলেন। পরে হাত মেলান কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক মার্টিনেজের সঙ্গেও।

মেসি খুশি হলেও ওই ফুটবলপ্রেমীর কাজে খুশি হননি স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা। ওই মেসি-ভক্তকে ধাওয়া করে ধরে ফেলেন তারা। নিরাপত্তা কর্মীরা ওই যুবককে ধরে গ্যালারিতে নিয়ে যান। পরে বেইজিং পুলিশ তাকে আটক করে নিরাপত্তা বিঘ্নিত করার জন্য। যদিও তাকে কোনও শাস্তি দেয়া হয়নি। শুধু সতর্ক করে ছেড়ে দেয়া হয়েছে।

আটক হওয়া মেসি-ভক্তের নাম ‘ডি’ বলে জানিয়েছে বেজিং পুলিশ। আর্জেন্টিনা দলের পক্ষ থেকেও তার বিরুদ্ধে কোনও অভিযোগ জানানো হয়নি। নিরাপত্তা কর্মীরা তাকে গ্যালারিতে নিয়ে যাওয়ার পর তার সঙ্গে সেলফি তোলার জন্য হুড়োহুড়ি পড়ে যায় ফুটবলপ্রেমীদের মধ্যে। মেসিকে জড়িয়ে ধরা ওই যুবক তখন তাদের চোখে নায়ক।

তবে একটি শাস্তি তাকে পেতে হচ্ছে। আগামী এক বছর কোনো খেলা দেখতে মাঠে যেতে পারবেন না তিনি। আজ এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে চীনা পুলিশ। তারা জানিয়েছে, আর্জেন্টিনা–অস্ট্রেলিয়া ম্যাচ চলাকালীন মাঠে ঢুকে পড়ায় দি নামে ১৮ বছর বয়সী একজনকে চাওইয়াং জেলা জননিরাপত্তা দপ্তরে নিয়ে আসা হয়েছিল। পরে ছেড়ে দেওয়া হলেও আগামী ১২ মাস তিনি কোনো স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না।

- Advertisement -

Related Articles

Latest Articles