9.7 C
Toronto
রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

২৫০ কর্মী কমাচ্ছে হাডসন’স বে

২৫০ কর্মী কমাচ্ছে হাডসন’স বে
চলতি বছর দ্বিতীয় দফায় আরও ২৫০ জন কর্মী ছাঁটাই করছে হাডসনস বে

চলতি বছর দ্বিতীয় দফায় আরও ২৫০ জন কর্মী ছাঁটাই করছে হাডসন’স বে। এ নিয়ে চলতি বছর মোট ৫০০ এর মতো কর্মী ছাঁটাই করতে যাচ্ছে কোম্পানিটি।

হাডসন’স বে কর্পোরেশনের কানাডিয়ান রিটেইল শাখা বলেছে, কর্পোরেট বিভাগ থেকে এসব কর্মী ছাঁটাই করা হবে। ২০২৩ সালে হাডসন’সের এই ছাঁটাইয়ের কোনো প্রভাব কানাডাজুড়ে বিস্তৃত হাডসন’স বের ৮৪টি ডিপার্টমেন্ট স্টোরের ওপর পড়ছে না।

- Advertisement -

হাডসন’স বের মুখপাত্র টিফানি বোর এক বিবৃতিতে বলেছেন, রিটেইল খাতের মন্দাভাব অব্যাহত রয়েছে এবং তারা কোম্পানির মধ্যে বিদ্যমান বিভিন্ন স্তর কমিয়ে এনে পরিচালন কার্যক্রম সুনির্দিষ্ট করছে। রিটেইল শিল্পের অর্থনৈতিক চাপ ধারণার চেয়ে দীর্ঘ হচ্ছে। এ কারণে দ্বিতীয় দফায় কর্মী ছাঁটাই কোম্পানির জন্য জরুরি হয়ে পড়েছে। জানুয়ারিতে অর্থনৈতিক চাপের প্রভাব কমিয়ে আনতে আমরা কঠোর পরিশ্রম করেছি। যদিও আমাদের ধারণার চেয়েও তা দীর্ঘ সময় পর্যন্ত স্থায়ী হচ্ছে। এ কারণেই এই পরিবর্তন আনা জরুরি হয়ে পড়েছে।

কোম্পনি স্বচ্ছতা ও যেসব কর্মীর ওপর ছাঁটাইয়ের প্রভাব পড়বে তাদেরকে সহায়তার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। জানুয়ারির শেষ দিকে হাডসন’স বে বলেছিল, তারা ২৫০ কর্মীটে ছেড়ে দিতে যাচ্ছে।

সেই সময় রিটেইলাররা বলেছিল, রিটেইল খাত বাহ্যিক চাপের মধ্য দিয়ে যাওয়ায় এই পরিবর্তনটা প্রয়োজন।

২০২১ সালের জানুয়ারিতে হাডসন’স বে স্থায়ীভাবে কানাডার ৬০০ কর্মীকে ছাঁটাই করে। লকডাউন দীর্ঘ হওয়ায় এবং অনেক রিটেইল স্টোর বেশ কয়েক মাস বন্ধ থাকায় এই পদক্ষেপ নিতে হয়েছিল তাদের। এদের মধ্যে বেশ কিছু কর্মী ২০২গ সালের এপ্রিল থেকে সাময়িক অব্যাহতিতে ছিলেন।

- Advertisement -

Related Articles

Latest Articles