8.2 C
Toronto
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

মেয়রের দৌড়ে এখনো এগিয়ে অলিভিয়া চাও

মেয়রের দৌড়ে এখনো এগিয়ে অলিভিয়া চাও
এখনো এগিয়ে আছেন অলিভিয়া চো

টরন্টোর মেয়র হওয়ার দৌড়ে এখনো এগিয়ে আছেন অলিভিয়া চো। সোমবার প্রকাশিত নতুন দুটি সমীক্ষায় এমন ইঙ্গিত পাওয়া গেছে।

লিয়াসন স্ট্র্যাটেজি ১ হাজার ২৫৭ জনের ওপর সমীক্ষাটি চালায়। সমীক্ষায় অংশ নেওয়া ১৮ শতাংশ ভোটার চোকে ভোট দেবেন বলে জানিয়েছেন। অন্য প্রার্থী জশ ম্যাটলো ও মার্ক সন্ডারসকে ১১ শতাংশ করে ভোটার ভোট দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন।

- Advertisement -

লিয়াসন পরিচালিত ৫ থেকে ৬ মে পর্যন্ত সমীক্ষায় কাকে ভোট দেবেন সে ব্যাপারে এখনো মনস্থির করেননি বলে জানিয়েছেন ৩২ শতাংশ ভোটার। এর আগে এ হার চিল ১৯ শতাংশ।

সমীক্ষায় অংশ নেওয়া ভোটারদের মধ্যে ৮ শতাংশ ব্র্যাড ব্র্যাডফোর্ডকে ভোট দেবেন বলে জানিয়েছেন। এ ছাড়া মিটজি হান্টারকে ভোট দেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন ৭ শতাংশ এবং আনা বাইলাওকে ৬ শতাংশ ভোটার।
এরই মধ্যে যেসব ভোটার মনস্থির করে ফেলেছেন তাদের মধ্যে ২৭ শতাংশ সমর্থন নিয়ে সবার চেয়ে এগিয়ে আছেন চো। ১৬ শতাংশ করে সমর্থন নিয়ে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন যথাক্রমে ম্যাটলো ও সন্ডারস।

লিয়াসন স্ট্র্যাটেজির প্রিন্সিপাল ডেভিড ভ্যালেন্টিন এক নংবাদ বিজ্ঞপ্তিতে বলেছেন, প্রচারণার এখনো অনেক বাকি আছে এবং বিতর্কও এখনো শেষ হয়ে যায়নি। তবে এখন পর্যন্ত যে প্রবণতা তাতে চোয়ের পাল্লাই ভারি বেশি। ভোটাররা কতটা ভোট দিতে আসবেন সেটা একটা প্রশ্ন। এ ছাড়া প্রার্থীও অনেক বেশি। সব মিলিয়ে বলা যায়, যেই মেয়র নির্বাচিত হোক না কেন ভোট খুব বেশি পাবেন না।

ফোরাম রিসার্চও সোমবার বিকালে তাদের নতুন সমীক্ষার ফলাফল প্রকাশ করেছে। এই সমীক্ষায় ৩৩ শতাংশ সমর্থন নিয়ে সবার চেয়ে এগিয়ে আছেন চো। মোট ২ হাজার টরন্টোবাসীর ওপর ৬ থেকে ৭ মে সমীক্ষাটি চালানো হয়। সমীক্ষায় অংশ নেওয়া ১৪ শতাংশ করে ভোটার ম্যাটলো ও সন্ডারসকে ভোট দেবেন বলে জানিয়েছেন। সমর্থনের দিক থেকে অনেকটাই পিছিয়ে আছেন বাইলাও, ব্র্যাডফোর্ড ও হান্টার।

সমীক্ষার ফলাফল অনুযায়ী, যে ৩৯ শতাংশ ভোটার কাকে ভোট দেবেন সে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তাদের মধ্যে অনেকেই অনেককে ভোট দেবেন বলে জানিয়েছেন। তবে কেউ-ই ৮ শতাংশের বেশি সমর্থন পাননি।
এর আগে শুক্রবার মেইনস্ট্রিট রিসার্চ তাদের সমীক্ষার ফলাফল প্রকাশ করে। সেখানেও ২২ শতাংশ সমর্থন নিয়ে সবার চেয়ে এগিয়ে রয়েছেন চো। ১১ শতাংশ করে সমর্থন নিয়ে এর পরে রয়েছেন বাইলাও ও জশ ম্যাটলো।

 

- Advertisement -

Related Articles

Latest Articles