14.8 C
Toronto
সোমবার, মে ২০, ২০২৪

স্বামীর যে পাঁচ কাজে খুশি হন স্ত্রী

স্বামীর যে পাঁচ কাজে খুশি হন স্ত্রী

দাম্পত্য জীবন সুন্দর হয় স্বামী-স্ত্রী দুজনের গুণেই। সংসারে সুখ ও শান্তির জন্য দুজন মানুষের ভূমিকাই খুব গুরুত্বপূর্ণ। টুকটাক ঝগড়া সব দম্পতির মধ্যেই হতে পারে। সেটা খুব স্বাভাবিক। কারণ একটি সম্পর্কে দুজন মানুষের আলাদা মতামত থাকতেই পারে। তবে এমন কোনও কাজ করা উচিত নয়, যা সঙ্গীকে দুঃখ দিতে পারে। তবে অনেক নারীই স্বামীর বেশ কিছু কাজে দুঃখ পান কিন্তু তা প্রকাশ করেন না। একইভাবে স্বামীর কয়েকটি কাজ নারীদের খুবই খুশি করে, আনন্দ দেয়। সংসারে সুখের কোনও অভাব হয় না। আপনিও কি সেই কাজগুলো করেন?

- Advertisement -

সপ্তাহান্তে ঘুরতে যান

অফিসের চাপ এবং সংসারের কাজ সামলে সারা সপ্তাহে কোনও সময় পাওয়া যায় না। এই কথা একদমই ঠিক। কিন্তু সপ্তাহান্তে তো আপনি একটু সময় পান। নিজের জন্যও যেমন সেই সময় খরচ করবেন, একইভাবে স্ত্রীর জন্যও সামান্য সময় তুলে রাখুন। সপ্তাহান্তে দুজনে মিলে কোথাও ঘুরতে চলে যান। সামনের কোনও পার্কেও আপনারা দুজন একটু নিভৃতে সময় কাটাতে পারেন।

একসঙ্গে ঘরের কাজ করুন

বাড়িটা আপনাদের দুজনেরেই। সংসারের দায়িত্বও আপনাদের ভাগ করে নেয়া উচিত। প্রতিদিন স্ত্রীকে ঘরের কাজে সাহায্য করতে না পারলেও মাঝেমধ্যে তার সঙ্গে কাজ ভাগ করে নিন। একসঙ্গে রান্না করতে পারেন। একসঙ্গে ঘর সাজাতে পারেন। দুজনে এই কাজগুলো একসঙ্গে করলে সময়ও কম লাগবে, এদিকে স্ত্রীর মন আনন্দে ভরে উঠবে।

প্রশংসা করুন
প্রশংসা শুনতে পছন্দ করেন প্রত্যেক মানুষই। তাই আপনার স্ত্রীরও নিশ্চয়ই প্রশংসা শুনতে বেশ ভালো লাগে। বিয়ের পর ধীরে ধীরে এই বিষয়গুলো হারিয়ে যেতে থাকে। অন্যান্য কাজের ভিড়ে একে অপরের দিকে যেন ভালো করে তাকানোই হয় না। আপনার স্ত্রীকে প্রতিদিন ছোট ছোট কমপ্লিমেন্ট দিন। তার ভালো লাগবে। মুহূর্তেই মন ভালো হয়ে যাবে।

তার ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন
প্রত্যেকেরই জীবনে সামান্য ব্যক্তিগত পরিসরের প্রয়োজন হয়। আপনার স্ত্রীরও এরকম পরিসর প্রয়োজন। তাই তার সেই ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন। তিনি যদি আপনার থেকে পার্সোনাল স্পেস চান, তাহলে তাকে তা দিন। তিনি নিজের মতো সময় কাটাতে চাইলে আপনি বাধা হয়ে দাঁড়াবেন না। একইভাবে আপনি নিজের ব্যক্তিগত পরিসর সম্পর্কেও ওয়াকিবহাল থাকুন।

উপহার দিন

ছোট থেকে বড়, সবাই উপহার পেতে ভালোবাসেন। আপনার স্ত্রীও নিশ্চয়ই তাদের থেকে আলাদা নন? তাকে উপহার দিন। দামি উপহার দিতে হবে, এ রকম অর্থ কিন্তু নেই। কখনও অফিস থেকে ফেরার পথে তার জন্য চকোলেট আনতে পারেন। কোনোদিন ফুল আনতে পারেন। তিনি খুব খুশি হবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles