22.1 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

জ্বালানি সাশ্রয়বাবদ অর্থ পাচ্ছে আরও বেশি অন্টারিয়ান

জ্বালানি সাশ্রয়বাবদ অর্থ পাচ্ছে আরও বেশি অন্টারিয়ান
জ্বালানিমন্ত্রী টড স্মিথ বলেন এনার্জি অ্য্যাফোর্ডেবিলিটির প্রোগ্রামের এই হালনাগাদ অন্টারিওকে ইনসুলেশন স্মার্ট থার্মোস্ট্যাট এবং জ¦ালানি সাশ্রয়ী রেফ্রিজারেটর ও এয়ার কন্ডিশনিংয়ের প্রাপ্যতা নিশ্চিত করবে

অন্টারিওর এনার্জি অ্যাফোর্ডেবিলিটি প্রোগ্রামের আওতায় সরকারকে বিদ্যুৎ বিল সাশ্রয়ে সহায়তায় করায় আরও বেশি সংখ্যক অন্টারিওবাসী অর্থ পেতে যাচ্ছেন। প্রদেশের পক্ষ থেকে বুধবার বলা হয়েছে, আরও বেশি সংখ্যক অন্টারিওবাসী যাতে এ সুবিধা পান সেজন্য এনার্জি অ্যাফোর্ডেবিলিটি প্রোগ্রামের আওতা বাড়ানো হচ্ছে।
চার সদস্যের যেসব পরিবারের কর-পূর্ব বার্ষিক আয় ৮৪ হাজার ৮৭২ ডলার বা দুই সদস্যের যেসব পরিবারের কর-পূর্ব বার্ষিক আয় ৬০ হাজার ১৪ ডলার তারা এ সুবিধার জন্য আবেদন করতে পারবে। যোগ্য বিবেচিত হলে তারা যথাক্রমে ১১ হাজার ৭১৫ ও ৮ হাজার ২৮৫ ডলার করে পাবে।

এই জ্বালানি কর্মসূচির মধ্য দিয়ে যোগ্য অন্টারিওবাসীরা প্রকি বছর সর্বোচ্চ ৭৫০ ডলার করে পেতে পারে, যাতে করে তারা জ্বালানি ব্যবহারের সঠিক ব্যবস্থাপনা করতে পারে এবং বিদ্যুৎ বিল কমিয়ে আনতে সক্ষম হয়।

- Advertisement -

এই অর্থ বিভিন্ন ধরনের জ¦ালানি সাশ্রয়ে ব্যবহার করা হবে। এর মধ্যে রয়েছে বাড়ি গরম করা ও এয়ার কন্ডিশনিং সিস্টেম, ইনসুলেশন শাওয়ারহেড এবং ড্রাফট প্রুফি।

জ্বালানি মন্ত্রী টড স্মিথ বলেন, এনার্জি অ্য্যাফোর্ডেবিলিটির প্রোগ্রামের এই হালনাগাদ অন্টারিওকে ইনসুলেশন, স্মার্ট থার্মোস্ট্যাট এবং জ¦ালানি সাশ্রয়ী রেফ্রিজারেটর ও এয়ার কন্ডিশনিংয়ের প্রাপ্যতা নিশ্চিত করবে।

এনার্জি অ্যাফোর্ডেবিলিটি প্রোগ্রামের বাইরে নি¤œ আয়ের পরিবারগুলো অন্টারিও ইলেক্ট্রিসিটি সাপোর্ট প্রোগ্রামেও আবেদন করতে পারবে। সেখানে মাসিক ৭৫ ডলার ক্রেডিটের আবেদন করা যাবে।

- Advertisement -

Related Articles

Latest Articles