12.6 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

রোজা নিয়ে মন্তব্য, বিবার-হেইলির সমালোচনায় পাকিস্তানি অভিনেত্রী

রোজা নিয়ে মন্তব্য, বিবার-হেইলির সমালোচনায় পাকিস্তানি অভিনেত্রী
বিবার দম্পতি ও আয়েশা ওমর

রমজানের রোজা রাখা বা উপবাস নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে মন্তব্য করার পর মার্কিন তারকা দম্পতি জাস্টিন ও হেইলি বিবারের উপর ক্ষেপেছিলেন বলিউড অভিনেত্রী গওহর খান। এই দম্পতিকে ‘মূর্খ’বলেও আক্রমণ করেছিলেন তিনি। এবার জাস্টিন এবং হেইলির কড়া সমালোচনা করলেন পাকিস্তানি অভিনেত্রী আয়েশা ওমর।

সম্প্রতি রমজানে রোজা রাখা বা উপবাস করা নিয়ে প্রশ্ন করা হলে জাস্টিন বিবার হেসে ফেলেন। তার সঙ্গে ছিলেন মডেল স্ত্রী হেইলি বিবার। জাস্টিন বিবার বলেন, ‘আমাকে সত্যিই এটা নিয়ে ভাবতে হবে। এই বিষয়ে কোনো ধারণা নেই, কোনো দিন এসব করিনি। আমার তো মনে হয় শরীরে পুষ্টি দরকার।’ জাস্টিনের কথায় সহমত প্রকাশ করে হেইলি বিবার বলেন, ‘আমার কাছে এই বিষয়টার কোনো অর্থ হয় না। যদি আপনি টিভি বন্ধ করতে চান, তাহলে আগে ফোন বন্ধ করা উচিত বলে মনে হয়। খাবার বন্ধ করার কোনো অর্থ নেই। এটা হতে পারে আপনি শরীরের জন্য মিষ্টি কিংবা চিনি খাওয়া বন্ধ করলেন, তবে খাবার বন্ধের কোনো অর্থই নেই, বোকামি মাত্র।’

- Advertisement -

হিজাব মর্ডান এফএইচ নামে একটি পেইজ থেকে জাস্টিন ও হেইলি বিবারের মন্তব্যগুলো শেয়ার করা হয়েছিল।

রোজা নিয়ে করা মন্তব্যের জন্য এই দম্পতিকে লজ্জা দেওয়ার পরিবর্তে শিক্ষামূলক কিছু দেওয়ার কথা বলেছেন আয়েশা ওমর। জাস্টিন ও হেইলি বিবারের এমন মন্তব্যের পর তিনি ইনস্টাগ্রাম স্টোরিজে একটি প্রতিবেদন শেয়ার করে লিখেন, “মানসিক এবং আবেগজনিত বিষয়গুলো ছাড়াও বিশ্বের শীর্ষস্থানীয় বিজ্ঞানী এবং ডাক্তাররা শারীরিক স্বাস্থ্য সুবিধার উপর জোর দিচ্ছেন। তারা বলেছেন, ক্রমাগত উপবাস এবং সীমিত খাওয়ার ফলে রোগ কম হয় এবং শরীরের কোষ পুনর্জন্ম হতে সাহায্য করে।”

আয়েশা আরো লিখেছেন, “তারা (জাস্টিন-হেইলি) এখনও না জানলে ঠিক আছে। আমি মনে করি তাদের লজ্জা দেওয়ার পরিবর্তে কেউ তাদের শেখানো এবং তাদের এ বিষয়ে জানা ও পড়ার মতো কিছু জিনিস পাঠানো উচিত।”

- Advertisement -

Related Articles

Latest Articles