9.2 C
Toronto
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সমকামী সম্পর্কের স্বীকৃতির দাবিতে প্ল্যাকার্ড নিয়ে ধর্নায় যুবক

সমকামী সম্পর্কের স্বীকৃতির দাবিতে প্ল্যাকার্ড নিয়ে ধর্নায় যুবক
ধূপগুড়ির কুমলাই ব্রিজ এলাকায় নিজের প্রেমিকের জন্য ধর্নায় বসেছেন দমদমের এই যুবক

প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু ধোঁকা দিয়েছে ভালোবাসার মানুষ। এরপর বিয়ের দাবিতে প্রেমিকের বাড়ির সামনে ধর্না দিচ্ছে প্রেমিকা। বা প্রেমিকার বাড়ির সামনে ধর্না দিচ্ছে প্রেমিক। এ দৃশ্য কমবেশি প্রায়ই দেখা যায়। কিন্তু সমকামী সম্পর্কের স্বীকৃতির দাবিতে প্রেমিকের বাড়ির সামনে তার সঙ্গীর ধর্না দেওয়ার ছবি সচরাচর দেখা যায় না। আর এবার সে রকমই দৃশ্য দেখা গেল ভারতের জলপাইগুড়ি জেলার ধূপগুড়িতে।

দেশটির সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, প্রেমিক যুবকের প্রেমের টানে ধূপগুড়িতে ধর্নায় বসলেন কলকাতার দমদমের এক যুবক। এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ধূপগুড়িতে। সমকামী প্রেমিক যুগলের প্রেমের কাহিনি দেখতে ভিড়ও জমিয়েছিলেন স্থানীয়রা।

- Advertisement -

গতকাল শনিবার ‘আমার ভালোবাসা ফিরিয়ে দাও’ এই দাবিতে ধূপগুড়ির কুমলাই ব্রীজ সংলগ্ন এলাকায় এক যুবকের জন্য রাস্তায় প্ল্যাকার্ড হাতে নিয়ে ধর্নায় বসেন আরেক যুবক। তার দাবি, এলাকার এক যুবকের সঙ্গে তার ১ বছর ৫ মাসের প্রেমের সম্পর্ক। আর এই সম্পর্কের জেরে এদিন তিনি ধর্নায় বসেন এবং বিয়ের দাবি করেন। অন্যদিকে এক যুবকের জন্য অপর যুবকের ধর্নার ঘটনায় ধূপগুড়িতে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গেছে, দমদমের বাসিন্দা অনুরাগ আচার্যের সঙ্গে ময়নাগুড়ি ব্লকের এর যুবকের সমকামী প্রেমের সম্পর্ক ছিল। অনলাইন ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় হয় একে অপরের। এরপর দীর্ঘদিন চলে প্রেম। এমনকি একসঙ্গে তারা থাকতেন বলেও জানা গেছে।

ওই যুবক এখন ধূপগুড়ির বাড়িতে রয়েছেন। তাই তার সঙ্গে দেখা করতে অনুরাগ দমদম থেকে ছুটে এসেছেন। কিন্তু ধূপগুড়ির যুবকের পরিবার অনুরাগের তাকে সঙ্গে দেখা করতে দেয়নি। এমনকি মারধরেরও হুমকি দিয়েছেন বলে অভিযোগ।

তাই বাধ্য হয়ে গতকাল প্ল্যাকার্ড হাতে ভালোবাসা ফিরিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন। প্ল্যাকার্ড হাতে যুবককে দেখতে ধূপগুড়ির কুমলাই ব্রিজ এলাকায় ভিড় জমে যায়। খবর পেয়ে ধূপগুড়ি থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। এরপর ওই যুবককে আটক করে থানায় নিয়ে যায় তারা।

সমকামী অধিকার নিয়ে কাজ করা বাপ্পাদিত্য মুখোপাধ্যায় এ ব্যাপারে বলেছেন, ‘বর্তমান প্রজন্ম সমকামী সম্পর্কের ব্যাপারে অনেক বেশি মুক্তমনা। এই ঘটনা তা দেখিয়ে দিচ্ছে। খুব পজিটিভ ঘটনা। ভবিষ্যতে সমকামী অধিকার রক্ষার আন্দোলনের রসদ জোগাবে এই ঘটনা।’

- Advertisement -

Related Articles

Latest Articles