18.2 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ব্যক্তি পর্যায়ে ট্যাক্স ক্রেডিট পাওয়ার সুযোগ

ব্যক্তি পর্যায়ে ট্যাক্স ক্রেডিট পাওয়ার সুযোগ
পরিবার ও দম্পতিরা দুই হাজার দাবি করতে পারেন এবং তারা সর্বোচ্চ ৪০০ ডলার ক্রেডিট পেতে পারেন লেমে বলেন রশিদগুলো জোগাড় করার এখনই সময়

আয়কর জমা দেওয়ার সময় ঘনিয়ে আসছে এবং অন্টারিওবাসীদের ব্যক্তি পর্যায়ে কিছু ট্যাক্স ক্রেডিট পাওয়ার সম্ভাবনা রয়েছে। এইচঅ্যান্ডআর ব্লক আয়কর বিশেষজ্ঞ ইয়ানিক লেমে বলেন, সব কাগজপত্র জড়ো করার এখনই সময়। সেই সঙ্গে এটা নিশ্চিত করা প্রয়োজন যে, কোনো কিছু বাদ যাচ্ছে না।

তিনি বলেন, প্রায় সময়ই দেখা যায় যে, লোকজন ট্যাক্স ক্রেডিট ভুলে যান এই কারণে যে, তারা সিসিটের বদলে স্লিপ খোঁজ করেন।
পরিবার ও দম্পতিরা দুই হাজার দাবি করতে পারেন এবং তারা সর্বোচ্চ ৪০০ ডলার ক্রেডিট পেতে পারেন। লেমে বলেন, রশিদগুলো জোগাড় করার এখনই সময়।

- Advertisement -

অন্টারিও সিনিয়রস কেয়ার অ্যাট হোম ট্যাক্স ক্রেডিটের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, ৭০ বছর বা তার বেশি বয়সী জ্যেষ্ঠ নাগরিকরা চিকিৎসা ব্যয় ২৫ শতাংশ পর্যন্ত অবলোপন করতে পারেন। এর বিনিময়ে দেড় হাজার ডলারের জন্য সর্বোচ্চ ৬ হাজার ডলার দাবি করতে পারেন।

এই ক্রেডিট ফেরতযোগ্য এবং কারো বার্ষিক আয় সর্বোচ্চ ৬৫ হাজার ডলার হলে তিনি এর যোগ্য হবেন। এছাড়াও আছে চিলড্রেন অ্যাকসেস অ্যান্ড রিলিফ ফ্রম এক্সপেন্সেস (কেয়ার) ট্যাক্স ক্রেডিট। যেসব পরিবারের বার্ষিক আয় দেড় লাখ ডলার বা তার কম তারা এই সুবিধা পেয়ে থাকেন। এই সুবিধার জন্য যোগ্য বিবেচিত পরিবারগুলো চাইল্ডকেয়ার বাবদ ৭৫ শতাংশ পর্যন্ত দাবি করতে পারেন। চাইল্ডকেয়ার সেন্টার ও ক্যাম্পের ব্যয় এর অন্তর্গত।

লেমে বলেন, ব্যক্তিগত ট্যাক্স ক্রেডিটের সুযোগ থাকলেও অন্টারিওবাসীদের এটা মনে রাখতে হবে যে, ডিডাকশনও রয়েছে।
যারা তাদের কর্মক্ষেত্র বা স্কুলের কাছাকাছি চলে এসেছেন তারা যাতায়াত বাবদ ট্যাক্স ক্রেডিট দাবি করতে পারেন। ফেডারেল সরকারের নিয়ম অনুযায়ী, আপনার ঠিকানা যদি আগের ঠিকানার চেয়ে কমপক্ষে ৪০ কিলোমিটার অফিসের কাছে হয় সেক্ষেত্রে আপনি যাতায়াত বাবদ ট্যাক্স ক্রেডিট পাওয়ার যোগ্য হবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles