15 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

টরন্টোর এমপিপির পদত্যাগ

টরন্টোর এমপিপির পদত্যাগ
এমপিপি ভিনসেন্ট কে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ ককাস ছেড়ে স্বতন্ত্রদের আসনে বসতে যাচ্ছেন

টরন্টোর এমপিপি ভিনসেন্ট কে প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ ককাস ছেড়ে স্বতন্ত্রদের আসনে বসতে যাচ্ছেন। ২০১৯ সালের নির্বাচনে চীনের হস্তক্ষেপের সঙ্গে সম্পৃক্ত ছিলেন বলে অভিযোগের মধ্যে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

শুক্রবার রাতে এক বিবৃতিতে অন্টারিওর প্রিমিয়ার ডগ ফোর্ডের কার্যালয় নিশ্চিত করেছে, কুইন’স পার্কের ডন ভ্যালি নর্থের প্রতিনিধি কে প্রোগ্রেসিভ ককাস ছাড়ার প্রস্তাব দেন। কের বিরুদ্ধে অভিযোগ এখনো প্রমাণিত না হলেও সেগুলো গুরুতর এবং এ থেকে নিজেকে নির্দোষ প্রমাণিত করার সব ধরনের অধিকার তার রয়েছে। প্রিমিয়ার তাতে সম্মত হয়েছেন এবং পদত্যাগপত্রও গ্রহণ করেছেন।

- Advertisement -

২০১৯ সালের ফেডারেল নির্বাচনে চীনের হস্তক্ষেপের সঙ্গে কের সম্পৃক্ততার অভিযোগ নিয়ে শুক্রবার প্রতিবেদন প্রকাশ করে গ্লোবাল নিউজ। সামাজিক নীতি বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবে প্রিমিয়ার ডগ ফোর্ড এই এমপিপির নাম ঘোষণার কয়েক ঘণ্টা পর গ্লোবাল নিউজের খবরের জের ধরে তাকে পদত্যাগ করতে হয়।

টুইটারে এক পোস্টে কে লিখেছেন, আমার বিরুদ্ধে তোলা গ্লোবাল নিউজের অভিযোগ ভুল এবং অপমানজনক। তবে আমি সরকারের মনোযোগ নষ্টের কারণ হতে চাই না এবং অন্টারিওর জন্য প্রিমিয়ার ডগ ফোর্ড দারুণ যেসব কাজ করছেন তা থেকে নিজেকে দূরে সরিয়ে রাখছি। অভিযোগ থেকে নিজেকে নির্দোষ প্রমাণ করা এবং আমার সংসদীয় আসনের প্রতিনিধিত্ব করার কাজে নিজেকে নিয়োজিত করার জন্য প্রোগ্রেসিভ কনজার্ভেটিভ ককাস থেকে পদত্যাগ করতে যাচ্ছি।

- Advertisement -

Related Articles

Latest Articles