26.4 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

মিসিসোগাতেই মনোযোগ রাখতে চান ক্রম্বি

মিসিসোগাতেই মনোযোগ রাখতে চান ক্রম্বি
মিসিসোগার মেয়র বনি ক্রম্বি

মিসিসোগার মেয়র বনি ক্রম্বি অন্টারিও লিবারেল পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন বলে গণমাধ্যমে খবর এসেছে। তবে ক্রম্বি মিসিসোগার মেয়র হিসেবে যে দায়িত্ব তার প্রতিই মনোযোগী থাকতে চান বলে জানিয়েছেন।
মিসিসোগা সিটি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন শেষে এই মন্তব্য করেন ক্রম্বি। নগরীর নতুন আবাসন কৌশল নির্ধারণ নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

বিভিন্ন সূত্র মতে জানা যাচ্ছিলো, ক্রম্বিকে লিবারেল পার্টির সদস্যরা প্রাদেশিক রাজনীতিতে প্রবেশের জন্য উৎসাহিত করছে। লিবারেল নেতৃত্বের প্রতি তার কোনো আগ্রহ আছে কিনা জানতে চাইলে ক্রম্বি বলেন, মিসিসোগায় এই মুহূর্তে আমার অনেক কিছু করার আছে। আজ আমরা খুবই আগ্রাসী আবাসন কৌশল সামনে আনছি। এর আগে আমরা নতুন হাসপাতালের জন্য ৭ কোটি ৫০ লাখ ডলারের প্রতিশ্রুতি ঘোষণা করেছি। এজন্য আমরা গর্বিত। সুতরাং মিসিসোগাতে অনেক কিছু ঘটছে এবং আমি পুরোপুরি আমাদের ইস্যুগুলোতে ও নগরীর প্রবৃদ্ধিতে মনোযোগী।

- Advertisement -

এক জ্যেষ্ঠ পার্টি কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে টরন্টো সান তাদের প্রতিবেদনে উল্লেখ করেছিল, দলের নেতা হিসেবে সাবেক এই লিবারেল এমপির প্রতি আগ্রহ দেখিয়েছেন দলের একাধিক সদস্য। যদিও ক্রম্বি আনুষ্ঠানিকভাবে তার আগ্রহের কথা কোথাও বলেননি। তবে এ ব্যাপারে একাধিকবার তার কাছে জানতে চাওয়া হলে সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি তিনি।

সংবাদ সম্মেলনের পর সিপি২৪এর সঙ্গে আলাপকালে ক্রম্বি বলেন, সব ধরনের মনোযোগ নিয়েই তিনি আপ্লুত। তবে এই মুহূর্তে সবচেয়ে বেশি মনোযোগ মিসিসোগাকে নিয়েই।

লিবারেল নেতৃত্ব নিয়ে কোনো আলোচনা হয়েছে কিনা সিপি২৪ এর বিয়াট্রিস ভাইসম্যান জানতে চাইলে প্রসঙ্গ বদলে অন্যদিকে চলে যান ক্রম্বি। তিনি বলেন, আমার দারুণ একটি দল আছে। আমার দল এবং আমরা যেসব কাজ করছি তা নিয়ে আমি খুবই গর্বিত।
গত অক্টোবরে অনুষ্ঠিত নির্বাচনে ৭৭ শতাংশের বেশি ভোট পেয়ে তৃতীয়ভারের মতো মিসিসোগার মেয়র নির্বাচিত হন ক্রম্বি। হাউজিং বিল নিয়ে সম্প্রতি প্রিমিয়ার ডগ ফোর্ডের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন তিনি। তার দাবি, এর ফলে উন্নয়ন ফি থেকে যে রাজস্ব ঘাটতি তা পুষিয়ে নিতে মিউসিপালিটিগুলোকে সম্পত্তি কর বাড়াতে হতে পারে।

তবে ডগ ফোর্ড ক্রম্বির সমালোচনা করে বলেন, তার কি সমস্যা আমি জানি না।

- Advertisement -

Related Articles

Latest Articles