13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

টরন্টো পুলিশের বিরুদ্ধে চুরির অভিযোগ

টরন্টো পুলিশের বিরুদ্ধে চুরির অভিযোগ
<br >আদালতে দাখিল করা নথি অনুযায়ী তল্লাশির সময় ওয়েস্টন রোডে অভিযুক্তের অ্যাপার্টমেন্ট থেকে টরন্টো পুলিশ কর্মকর্তারা উল্লেখযোগ্য পরিমাণ নগদ অর্থ ও কোকেন জব্দ করেন যার মূল্য সাকল্যে ১৯ হাজার ৩৯০ ডলার

মাদক পাচারে অভিযুক্ত এক ব্যক্তির অ্যাপার্টমেন্টে তল্লাশির সময় তার কাছ থেকে ৬ হাজার ডলার জব্দ করে টরন্টো পুলিশ। অন্টারিওর এক বিচারক বিষয়টিতে যুক্তি দেখতে পেয়ে তার বিরুদ্ধে আদালতে দায়ে করা মাদক চোরাচালান মামলা বাতিল হয়ে গেছে।
আদালতে দাখিল করা নথি অনুযায়ী, তল্লাশির সময় ওয়েস্টন রোডে অভিযুক্তের অ্যাপার্টমেন্ট থেকে টরন্টো পুলিশ কর্মকর্তারা উল্লেখযোগ্য পরিমাণ নগদ অর্থ ও কোকেন জব্দ করেন, যার মূল্য সাকল্যে ১৯ হাজার ৩৯০ ডলার।

কিন্তু এই মামলার অভিযুক্ত ৩৬ বছর বয়সী অ্যান্ড্রু রোচা আদালতে অভিযোগ করেন যে, তার অ্যাপার্টমেন্ট থেকে যে পরিমাণ নগদ অর্থ জব্দ করা হয়েছে তা এর চেয়ে ৬০০ হাজার ডলার বেশি। এরপর অন্টারিও সুপিরিয়র আদালতের একজন বিচারক বুধবার মামলার বিচারকাজ স্থগিত করেন। যার ফলে অভিযুক্তের বিরুদ্ধে বিচার স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে। কারণ, এর মধ্য দিয়ে রোচার চার্টার রাইটস লঙ্ঘিত হয়েছে।

- Advertisement -

অভিযুক্তের আইনজীবী কিম শোফিল্ড বলেন, এই মামলায় বিচারক দেখতে পেয়েছেন যে, পুলিশ আমার মক্কেলের কাছ থেকে ৬ হাজার ডলার চুরি করেছে।

আদালতের নথি অনুযায়ী, টরন্টো পুলিশ কর্মকর্তারা ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি রোচার অ্যাপার্টমেন্টে তল্লাশি পরোয়ানাটি বাস্তবায়ন করেন। এরপর পুলিশ জানায় যে, তারা ১৯ হাজার ৩৯০ ডলার জব্দ করেছে। সেই সঙ্গে আধা কেজি কোকেনও জব্দ করেছে তারা, যা রঙ করা একটি ক্যান ও কফি কনটেইনারে পাওয়া গেছে। কিন্তু আদালতে দাখিল করা সাক্ষে দেখা যায়, জব্দ করা প্রকৃত অর্থ আরও কয়েক হাজার ডলার বেশি।

নিয়ম অনুযায়ী, ফেব্রুয়ারিতে রোচার অ্যাপার্টমেন্ট থেকে জব্দ করা সামগ্রী ও নগদ অর্থের ছবি তোলেন কর্মকর্তারা। একতটি ছবিতে দেখা যায়, অ্যাপার্টমেন্টের একটি টেবিলে উল্লেখযোগ্য পরিমাণ অর্থ পড়ে আছে। সম্ভবত তা ১৯ হাজার ৩৯০ ডলার, পুলিশের দাবি অনুযায়ী যা তারা অ্যাপার্টমেন্ট থেকে জব্দ করেছিল। কিন্তু থানায় তোলা জব্দ করা এই অর্থের ছবির সঙ্গে তুলনা করে থলের আকারে পার্থক্য স্পষ্টভাবে চোখে পড়ে।

এরপর বিচারক বলেন, প্রায় ৬ হাজার ডলারের নগদ অর্থ খোয়া গেছে বলে আমার কাছে মনে হয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles