2.6 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

সানিয়া মির্জাকে যে বার্তা দিলেন মোদি

সানিয়া মির্জাকে যে বার্তা দিলেন মোদি
নরেন্দ্র মোদি ও সানিয়া ছবি সংগৃহীত

গত মাসে টেনিস কোর্টকে বিদায় জানিয়েছেন সানিয়া মির্জা। এরইসঙ্গে ভারতীয় তারকার দুই দশকের বর্ণময় টেনিসজীবন শেষ হল। যেখানে দুবাইয়ের প্রতিযোগিতা খেলে টেনিস র‌্যাকেট তুলে রাখার কথা আগেই ঘোষণা করে ছিলেন ছয়টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সানিয়া।

সানিয়া নিঃসন্দেহে ভারতের সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়। ভারতের মেয়েরা বিশ্বপর্যায়ে টেনিস খেলতে পারে, তা সানিয়েই প্রথম প্রমাণ করেছিলেন। লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতি পরবর্তী ভারতীয় টেনিসকে এগিয়ে নিয়ে গিয়েছেন তিনিই। সেই যাত্রা এবার শেষ হল দুবাইয়ে।

- Advertisement -

এদিকে সানিয়ার খেলোয়াড় জীবনের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক বার্তায় তিনি বলেছেন, ‘আপনার শ্রেষ্ঠত্বের জন্য ভারতীয় ক্রীড়ার পরাক্রমের এক ঝলক দেখেছে বিশ্ব। আপনার জন্য এখন আরও নারীরা টেনিসে এসে সফল হতে পারবেন। পেশাদার টেনিস থেকে আপনার অবসর নেওয়াটা টেনিসপ্রেমীরা সহজে মেনে নিতে পারবেন না।’

এর আগে খেলোয়াড় জীবনের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলতে নেমেছিলেন গত জানুয়ারিতে। অস্ট্রেলিয়ান ওপেনে নারীদের ডাবলসে দ্বিতীয় রাউন্ডে হেরে গেলেও মিক্সড ডাবলসের ফাইনালে উঠেছিলেন রোহন বোপান্নাকে নিয়ে। যদিও শেষবার খেতাব অধরা থেকে গিয়েছে সাবেক চ্যাম্পিয়নের।

সানিয়া ২০০৩ সালে পেশাদার টেনিসে পা রাখার পর থেকেই শুধু ভারতের নয়, হয়ে উঠেছিলেন এশিয়ার নারী টেনিসের মুখ। এক সময় সেরেনা উইলিয়ামস, মারিয়া শারাপোভাদের সঙ্গেই উচ্চারিত হত সানিয়ার নাম। কিন্তু বার বার চোট আঘাত তাঁকে সর্বোচ্চ পর্যায় থেকে দূরে সরিয়ে দেয়। সিঙ্গলস ছেড়ে ডাবলসকে বেছে নেন প্রতিযোগিতামূলক টেনিসের জন্য।

- Advertisement -

Related Articles

Latest Articles