7.9 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১

ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করতে নতুন উদ্যোগ

- Advertisement -
ছবি/ এ্যামেনি রি একিন্স

অন্টারিওতে এখন পর্যন্ত যোগ্য ৮০ দশমিক ৮ শতাংশ নাগরিক প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন। আর উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৭০ দশমিক ৮ শতাংশ। যেসব এলাকায় ভ্যাকসিনেশনের হার এখনও কম সেসব এলাকায় ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে নাগরিকদের সহায়তায় সাময়িক সময়ের জন্য ভ্রাম্যমাণ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্লিনিকে রূপান্তরিত করা হয়েছে দুটি গো বাসকে। ভ্রাম্যমাণ ক্লিনিক হিসেবে ব্যবহৃত হবে এগুলো।

সলিসিটর জেনারেল সিলভিয়া জোন্স এক বিবৃতিতে বলেছেন, মেট্রোলিংকসের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে নেওয়া এ উদ্যোগ অন্টারিওবাসীর প্রথম বা দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করবে। ভ্যাকসিনকে মানুষের দোরগোড়ায় নিয়ে গিয়ে আমরা আরও বেশি সংখ্যক নাগরিকদের তাদের নিজেদের, পরিবারের সদস্যদের ও কমিউনিটির সুরক্ষার সহায়তা করছি।

- Advertisement -

ভ্রাম্যমাণ ক্লিনিক সপ্তাহের ছয়দিন রাস্তায় থাকবে বলে ধারণা করা হচ্ছে। পাশাপাশি পুরো গ্রীষ্মব্যাপী মল, উৎসবস্থল, কমিউনিটি হাব ও অন্যান্য অনুষ্ঠানেও উপস্থিত থাকবে এই ভ্রাম্যমাণ ক্লিনিক। এ সপ্তাহান্তে প্রথমবারের মতো কানাডার ওয়ান্ডারল্যান্ডে যাবে এ ক্লিনিক। শনি ও রবিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্কের কর্মী ও অতিথিদের জন্য উন্মুক্ত থাকবে এটি। ফাইজারের ভ্যাকসিন প্রদান করা হবে ভ্রাম্যমাণ ক্লিনিক থেকে।

মেট্রোলিংকসের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল ভার্স্টার বলেন, আমাদের বাস চারলকরা অসাধারণ এই উদ্যোগের অংশ হওয়ার জন্য মুখিয়ে আছেন এবং গো ভ্যাক্স বাস তারা চালাবেন।

- Advertisement -

ভ্রাম্যমাণ এই ক্লিনিক কোথায় কোথায় মোতায়েন করা হবে তা নির্ধারণে স্থানীয় স্বাস্থ্য ইউনিট ও মিউনিসিপ্যালিটিগুলোর সঙ্গে আলোচনা করছে অন্টারিও।

- Advertisement -

অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট বলেন, ভ্যাকসিনেশনের কাজ এখনও শেষ হয়ে যায়নি। আরো বেশি সংখ্যক অন্টারিওবাসীকে কিভাবে সহজে ও স্বাচ্ছন্দে ভ্যাকসিন দেওয়া যায় সরকারের সেই চেষ্টার আরেকটি উপায় হচ্ছে গো-ভ্যাক্স বাস।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles