20.9 C
Toronto
বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করতে নতুন উদ্যোগ

- Advertisement -
ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করতে নতুন উদ্যোগ
ছবি/ এ্যামেনি রি একিন্স

অন্টারিওতে এখন পর্যন্ত যোগ্য ৮০ দশমিক ৮ শতাংশ নাগরিক প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন। আর উভয় ডোজ ভ্যাকসিন নিয়েছেন ৭০ দশমিক ৮ শতাংশ। যেসব এলাকায় ভ্যাকসিনেশনের হার এখনও কম সেসব এলাকায় ভ্যাকসিন গ্রহণের ক্ষেত্রে নাগরিকদের সহায়তায় সাময়িক সময়ের জন্য ভ্রাম্যমাণ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্লিনিকে রূপান্তরিত করা হয়েছে দুটি গো বাসকে। ভ্রাম্যমাণ ক্লিনিক হিসেবে ব্যবহৃত হবে এগুলো।

সলিসিটর জেনারেল সিলভিয়া জোন্স এক বিবৃতিতে বলেছেন, মেট্রোলিংকসের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে নেওয়া এ উদ্যোগ অন্টারিওবাসীর প্রথম বা দ্বিতীয় ডোজ কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণকে আরও সহজ করবে। ভ্যাকসিনকে মানুষের দোরগোড়ায় নিয়ে গিয়ে আমরা আরও বেশি সংখ্যক নাগরিকদের তাদের নিজেদের, পরিবারের সদস্যদের ও কমিউনিটির সুরক্ষার সহায়তা করছি।

ভ্রাম্যমাণ ক্লিনিক সপ্তাহের ছয়দিন রাস্তায় থাকবে বলে ধারণা করা হচ্ছে। পাশাপাশি পুরো গ্রীষ্মব্যাপী মল, উৎসবস্থল, কমিউনিটি হাব ও অন্যান্য অনুষ্ঠানেও উপস্থিত থাকবে এই ভ্রাম্যমাণ ক্লিনিক। এ সপ্তাহান্তে প্রথমবারের মতো কানাডার ওয়ান্ডারল্যান্ডে যাবে এ ক্লিনিক। শনি ও রবিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত পার্কের কর্মী ও অতিথিদের জন্য উন্মুক্ত থাকবে এটি। ফাইজারের ভ্যাকসিন প্রদান করা হবে ভ্রাম্যমাণ ক্লিনিক থেকে।

মেট্রোলিংকসের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফিল ভার্স্টার বলেন, আমাদের বাস চারলকরা অসাধারণ এই উদ্যোগের অংশ হওয়ার জন্য মুখিয়ে আছেন এবং গো ভ্যাক্স বাস তারা চালাবেন।

ভ্রাম্যমাণ এই ক্লিনিক কোথায় কোথায় মোতায়েন করা হবে তা নির্ধারণে স্থানীয় স্বাস্থ্য ইউনিট ও মিউনিসিপ্যালিটিগুলোর সঙ্গে আলোচনা করছে অন্টারিও।

অন্টারিওর স্বাস্থ্যমন্ত্রী ক্রিস্টিন এলিয়ট বলেন, ভ্যাকসিনেশনের কাজ এখনও শেষ হয়ে যায়নি। আরো বেশি সংখ্যক অন্টারিওবাসীকে কিভাবে সহজে ও স্বাচ্ছন্দে ভ্যাকসিন দেওয়া যায় সরকারের সেই চেষ্টার আরেকটি উপায় হচ্ছে গো-ভ্যাক্স বাস।

Related Articles

Latest Articles