23.8 C
Toronto
বুধবার, মে ২২, ২০২৪

‘মান্না চলে যাওয়ার পর শুরু হয় আমার জীবনযুদ্ধ’

‘মান্না চলে যাওয়ার পর শুরু হয় আমার জীবনযুদ্ধ’
প্রয়াত স্বামী নায়ক মান্নার সঙ্গে শেলী মান্না বামে

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক মান্না। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি অসংখ্য ভক্ত-শুভাকাঙ্ক্ষীকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি। এক সময়ের জনপ্রিয় এই নায়কের শূন্যতা কখনো পূরণ হবার নয়। আর তার স্মৃতি এখনো বয়ে বেড়াচ্ছেন নায়কের স্ত্রী-সন্তান। মান্নার স্ত্রী শেলী মান্না মানসিক ও আত্মসম্মান পীড়নের মধ্য দিয়ে এক কঠিন সংগ্রামের মধ্য দিন পার করছেন। ফেসবুকে এক স্ট্যাটাসে এমনটাই জানিয়েছেন তিনি।

শেলী মান্না লিখেন, ‘মান্না চলে যাওয়ার পর শুরু হয় আমার জীবন যুদ্ধের সংগ্রাম। সেই সঙ্গে কাছের মানুষগুলোও চির অচেনা হতে থাকে। মান্নার জীবদ্দশায় সে মানুষের মানবিকতা ও আন্তরিকতা নিয়ে চরম সত্য কথাই বলে গিয়েছেন, যা এখন আমি বুঝতে পারি। আমরা আজ ধর্ম পালনের ক্ষেত্রে রীতিমতো সোচ্চার, কিন্তু সত্যিকার অর্থে মানবিক মূল্যবোধ ও আন্তরিকতা, ধর্ম ও ঈমানের সঙ্গে কজনই বা পালন করে থাকি?’ ফেসবুকে এমন প্রশ্ন সমাজের মানুষের কাছে রেখেছেন শেলী মান্না।

- Advertisement -

তিনি আরও লেখেন, আমি জানি আমার মতো অনেক সংগ্রামী নারী একাকী জীবন যুদ্ধে কেউ জয়ী হয়েছেন কিংবা পরাজিত। আর তাই মান্না ফাউন্ডেশনের আর্তমানবতার সেবায় একটি বিষয় থাকবে, তাহলো স্বজন হারা ও স্বজনবিহীন সংগ্রামী নারীদের নিয়ে কাজ করা ও এক অপরের পাশে থাকা।

- Advertisement -

Related Articles

Latest Articles