4.4 C
Toronto
বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

এলটিসির জরিমানা বাড়ানোর প্রস্তাব

এলটিসির জরিমানা বাড়ানোর প্রস্তাব
অন্টারিওর লং টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রী পল ক্যালান্ড্রার একজন মুখপাত্র বলেন আমরা চাই প্রত্যেকটি লং টার্ম কেয়ার হোমের বাসিন্দারা স্বচ্ছন্দে থাকুক এবং তারা শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র পাক

সব কক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ না দিতে পারার শাস্তি হিসেবে লং-টার্ম কেয়ার হোমগুলোর (এলটিসি) জরিমানা বাড়িয়ে সর্বোচ্চ ২৫ হাজার ডলার করতে আইন সংশোধনের প্রস্তাব দিয়েছে অন্টারিও সরকার।

প্রদেশের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২১ সালে পাস হওয়া ফিক্সিং লং-টার্ম কেয়ার অ্যাক্টে এই সংশোধনী প্রস্তাব লং-টার্ম কেয়ার হোমগুলোর বাসিন্দাদের মানসম্মত সেবা ও মানসম্মত জীবন নিশ্চিত করতে আইনি কর্মকাঠামোর চলমান মূল্যায়নের অংশ।

- Advertisement -

অন্টারিওর লং-টার্ম কেয়ার বিষয়ক মন্ত্রী পল ক্যালান্ড্রার একজন মুখপাত্র বলেন, আমরা চাই প্রত্যেকটি লং-টার্ম কেয়ার হোমের বাসিন্দারা স্বচ্ছন্দে থাকুক এবং তারা শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র পাক। ২০২০ সালের গ্রীষ্ম থেকে নিবন্ধিত লং-টার্ম কেয়ার হোমগুলোর সঙ্গে এয়ার কন্ডিশনিং নিয়ে কাজ করছে মন্ত্রণালয়।

প্রদেশের ৬২৭টি এলটিসির সবগুলোকে ২০২২ সালের ২২ জুনের মধ্যে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র স্থাপনের কথা ছিল। সংশোধনীতে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্রের সঙ্গে কার্যকর জেনারেটর থাকার প্রস্তাবও দেওয়া হয়েছে, যাতে করে বিদ্যুৎ না থাকলেও সেগুলো চালু থাকে।

প্রস্তাবিত আরেকটি পরিবর্তন হচ্ছে বাসিন্দাদের অবশ্যই কোভিড-১৯ ভ্যাকসনি প্রদান। অ্যাডভান্টেজ অন্টারিওর প্রধান নির্বাহী কর্মকর্তা লিসা লেভিন এলটিসির জন্য নতুন জাতীয় মানদ-কে ভালো বলে মন্তব্য করার পর আইনে সংশোধনের প্রস্তাব এলো। একইসঙ্গে জরুরি ভিত্তিতে এ খাতের আরও তহবিল প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।
ফোর্ড সরকারের সাম্প্রতিক সংশোধনী গৃহীত হলে প্রদেশের লাইসেন্সধারী এলটিসিগুলোবাবদ আগামী দশ বছরে বার্ষিক ৫৩ হাজার ডলার করে ব্যয় হবে। খরচ ছাড়াও প্রস্তাবিত পরিবর্তনগুলো জরুরি এবং এগুলো এলটিসির বাসিন্দা, তাদের পরিবারের সদস্য ও অন্য অংশীজনদের মতামতের ভিত্তিতে নেওয়া।

- Advertisement -

Related Articles

Latest Articles