1.9 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ট্রানজিটকে আগের চেয়ে কম নিরাপদ মনে করেন ৭১% অন্টারিওবাসী

ট্রানজিটকে আগের চেয়ে কম নিরাপদ মনে করেন ৭১% অন্টারিওবাসী
সমীক্ষার ফলাফল অনুযায়ী অন্য প্রদেশ ও অঞ্চলের তুলনায় অন্টারিওবাসী ট্রানজিটকে তুলনামূলক কম নিরাপদ বলে মনে করে থাকেন

ট্রানজিট ব্যবহারকে এক বছর আগের তুলনায় কম বা মোটামুটি কম নিরাপদ বলে মনে করেন টরন্টোর ৭১ শতাংশ অধিবাসী। ন্যানোসের নতুন এক সমীক্ষায় এমনটাই উঠে এসেছে।
সমীক্ষার ফলাফল অনুযায়ী, অন্য প্রদেশ ও অঞ্চলের তুলনায় অন্টারিওবাসী ট্রানজিটকে তুলনামূলক কম নিরাপদ বলে মনে করে থাকেন। সমীক্ষায় অংশ নেওয়া ৬৬ মতাংশ অন্টারিওবাসী এই ইঙ্গিত দিয়েছেন যে, সাম্প্রতিক কিছু ঘটনার কারণে শহুরে কোনো স্থানে যাওয়ার ক্ষেত্রে বা সেখান থেকে বের হওয়ার ক্ষেত্রে চারপাশ সম্পর্কে বেশি সতর্কতা অবলম্বন করে থাকেন।
আগের সপ্তাহে সিটি অব টরন্টো সাময়িকভাবে টিটিসিতে ৫০ জন নিরাপত্তারক্ষী মোতায়েনের ঘোষণা দেয়। এর বাইরে ২০ জন কমিউনিটি সেফটি অ্যাম্বাসেডরও নিয়োগ দেওয়া হবে। ট্রানজিট ব্যবস্থায় নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়ার উদ্যোগের অংশ এগুলো।

এছাড়া বাজেট বৃদ্ধির পাশাপাশি টরন্টো পুলিশ সার্ভিস ৫০ জন বিশেষ পুলিশ কনস্টেবল নিয়োগ দেবে। এর মধ্যে ২৫টি পদ নতুন করে সৃষ্টি করা হবে এবং বাকিগুলো হবে শূন্যপদে নিয়োগ। এসব উদ্যোগ সত্ত্বেও সিংহভাগ অন্টারিওবাসী ও কানাডিয়ান তাদের নিরাপত্তা নিয়ে এখনো উদ্বিগ্ন বলে সমীক্ষায় উঠে এসেছে।
নতুন প্রকাশিত সমীক্ষা অনুযায়ী, ট্রানজিট ব্যবহারকারী প্রতি ১০ জনের মধ্যে ছয়জন ট্রানজিটকে কম বা মোটামুটি কম নিরাপদ বলে মনে করেন। ট্রানজিটে চলাচলকে ৬৫ শতাংশ নারী কম বা কিছুটা হলেও কম নিরাপদ মনে করলেও পুরুষের মধ্যে এ হার প্রায় ৫০ শতাংশ।

- Advertisement -

গত দুই সপ্তাহে একধিক ছুরিকাঘাতের ঘটনা ঘটেছে। এছাড়া টিটিসি ভেহিকলে একটি নিপীড়ন ও একটি ডাকাতির চেষ্টার ঘটনাও ঘটেছে। এলোপাতাড়ি সহিংসতার শিকার হতে হয়েছে টিটিসি কর্মীদেরকেও।

২৭ থেকে ৩০ জানুয়ারি অনলাইন এবং ফোনকলের মাধ্যমে এক হাজার ৫৪ জন কানাডিয়ানের ওপর সমীক্ষাটি চালায় ন্যানোস। সমীক্ষায় অংশগ্রহণকারীদের সবার বয়সই ১৮ বছরের বেশি।

 

- Advertisement -

Related Articles

Latest Articles