3.4 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

যৌনতার বিষয়ে পরামর্শ দিলেন রাকুল

যৌনতার বিষয়ে পরামর্শ দিলেন রাকুল
রাকুল প্রীত সিং

সম্প্রতি মুক্তি পেয়েছে রাকুল প্রীত সিংয়ের সামাজিক সচেতনামুলক চলচ্চিত্র ‘ছাত্রিওয়ালি’। নারীর প্রজনন স্বাস্থ্য সম্পর্কিত চলচ্চিত্র এটি। ভারতের হরিয়ানায় পুরুষের গর্ভনিরোধক এবং নিরাপদ যৌনতার গুরুত্বের ওপর বাস্তব জীবনের গল্প থেকে চলচ্চিত্রটি নির্মাণ করা হয়েছে। এতে একটি কনডম ফ্যাক্টরিতে কোয়ালিটি কন্ট্রোল হেডের ভূমিকায় দেখা গেছে রাকুলকে। সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে এবং দর্শক ও সমালোচক মহলে বেশ প্রশংসিত হয়েছে।

এদিকে ‘ছাত্রিওয়ালি’র প্রচারণায় অংশ নিয়ে বেশ কিছু জায়গায় যৌনতা সম্পর্কে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে কথা বলতে দেখা গেছে অভিনেত্রীকে। কিছুদিন আগেও সিনেমার প্রচারণায় একটি সাক্ষাৎকারে যৌনশিক্ষা নিয়ে কথা বলেছিলেন রাকুল। জানিয়েছেন, স্কুলে যৌনশিক্ষার গুরুত্ব অপরিসীম। এবার দাম্পত্য জীবনে যৌনতা বিষয়ক সচেতনতার বিষয়ে মুখ খুললেন অভিনেত্রী।

- Advertisement -

সম্প্রতি একটি ইউটিউব ভিডিওতে যৌনতা নিয়ে প্রচলিত কিছু ধারণার বিষয়ে কথা বলতে দেখা গেছে রাকুলকে। কথোপকথনের এক পর্যায়ে অভিনেত্রীকে প্রশ্ন করা হয়, গর্ভধারণের ঝুঁকি এড়াতে পুরুষদের দুটি কনডম ব্যবহার করা উচিত কি না! জবাবে অভিনেত্রী বলেন, ‘এটি আসলে ভুল ধারণা। তাতে সমস্যা আরো বাড়বে সম্ভবত। কারণ দুটি কনডমের মধ্যে ঘর্ষণে সম্ভবত একটি ছিঁড়ে যেতে পারে। আশা করি কেউই সেটা চাইবে না?’ এরপর গর্ভনিরোধক ব্যবহারের পরামর্শও দেন অভিনেত্রী। এ ছাড়া নারীদের কনডমও এ ক্ষেত্রে সমাধান হতে পারে বলে মতামত দেন রাকুল।

যৌনতার পাশাপাশি পলিসিস্টিক ওভারি সিন্ড্রোম থেকে মুক্তি পাওয়ারও পরামর্শ দিয়েছেন অভিনেত্রী। পরিমিত খাবার খান, ওজন বাড়া অথবা কমে যাওয়া এবং দীর্ঘস্থায়ী মানসিক চাপ থাকলে এই সমস্যা হতে পারে। রাকুল প্রীতের সঙ্গে কথোপকথনের এই অনুষ্ঠানটি ইউটিউবে লাইভে সম্প্রচারিত হয়। ভিডিওটি সম্প্রচারিত হওয়ার পর থেকেই বেশ আলোড়ন ফেলে দিয়েছে। সামাজিক সচেতনতা বৃদ্ধিতে অভিনেত্রীর বক্তব্যে অনেকেই প্রশংসা করছেন রাকুলের।

রাকুল প্রীত সিংকে সামনে কমল হাসানের বিপরীতে ‘ইন্ডিয়ান ২’ চলচ্চিত্রে দেখা যাবে। শঙ্কর পরিচালিত সিনেমাটি ২০২৩ সালে মুক্তি পাবে।

- Advertisement -

Related Articles

Latest Articles