6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

শাহরুখ সালমান আমির: কে বেশি ধনী?

শাহরুখ সালমান আমির: কে বেশি ধনী?
শাহরুখ সালমান ও আমির খান

তিন দশক ধরে বলিউডে রাজত্ব করছেন খানেরা। শাহরুখ, সালমান ও আমির প্রত্যেক খানের নিজস্ব ঘরানা রয়েছে। প্রত্যেককে ঘিরে ভক্তদের উন্মাদনাও রয়েছে। বলাবাহুল্য, আজও জনপ্রিয়তা উপভোগ করেন এই তিন তারকা। তবে বয়কট কালচার শুরু হওয়ায়, আমিরের ছবি লাল সিং চড্ডা বক্স অফিসে ম্যাজিক দেখাতে পারেনি। তবু তার ফ্যান বেস কিন্তু অটুট রয়েছে। তাই নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর ভালো চলেছে আমিরের সিনেমা।

এদিকে নতুন বছরে পর্দায় শাহরুখ ও সালমানের কামাল দেখার অপেক্ষায় রয়েছে লাখ লাখ অনুরাগী। কিসি কা ভাই কিসি কি জান, টাইগার থ্রির মতো ছবিতে দেখা যাবে সালমান খানকে।

- Advertisement -

এ ছাড়া শাহরুখ প্রত্যাবর্তন করছেন পাঠানের মাধ্যমে। যাই হোক, বলিউডের তিন খানের মধ্যে বন্ধুত্ব রয়েছে ঠিকই। তবে তারা টক্করও দেন পরস্পরকে। ২০২৩ সালে বার্ষিক আয় কমপক্ষে ২২০ কোটি রুপির নিরিখে বাজিমাত করল কে? জানা যাক বিস্তারিত:

সালমান খান

মুম্বাইয়ের ব্যান্ডস্ট্যান্ডে অবস্থিত বিলাসবহুল গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের দুটি ফ্লোরের মালিক সালমান খান। যার মূল্য কমপক্ষে ১০০ কোটি রুপি। এ তো গেল বাড়ির কথা। এবার আসা যাক সালমানের আয় প্রসঙ্গে। অভিনয় থেকে ভালো টাকা আয় করেন সালমান খান। তার বার্ষিক আয় কমপক্ষে ২২০ কোটি রুপি। প্রতি মাসে ১৬ কোটিরও বেশি রুপি আয় করেন তিনি। অভিনয়ের পাশাপাশি প্রযোজনা, বিজ্ঞাপন এবং সঞ্চালনা থেকেও মোটা রুপি আয় করেন বলিউডের ভাইজান। তাছাড়া বিয়িং হিউম্যানের টার্নওভার ১.১ কোটি। যদিও ওই চ্যারিটির খাতে অর্থ ব্যয় করেন তিনি। ২০২৩ সালে সালমান খানের মোট সম্পত্তির পরিমাণ ২ হাজার ৮৫০ কোটি রুটি। একাধিক রিপোর্টে সেই দাবিই করা হয়েছে।

শাহরুখ খান

এক সাক্ষাৎকারে শাহরুখ জানিয়েছিলেন তিনি অভিনয় থেকে খুব বেশি আয় করেন না। বরং প্রযোজকদের ভালো করে ছবিটা বানানোর পরামর্শ দেন। তার কথায়, ‘আমি সিনেমা ভালোবাসি। চাই দেশে ভালো ভালো ছবি হোক।‘ তাই প্রযোজকদের বলি, ‘আমাকে টাকা দেয়ার দরকার নেই। ছবির খাতে অর্থ বিনিয়োগ করুন। পরে মুনাফা হলে কিছু দেবেন।’ ওই সাক্ষাৎকারেই শাহ জানান, তার মূল আয় বিজ্ঞাপন থেকে। তাছাড়া বিভিন্ন অনুষ্ঠান এবং শোতে পারফর্ম করেন।

এ ছাড়াও রেড চিলিজ এন্টারটেইনমেন্টের কর্ণধার শাহরুখ খান। নিজের সংস্থা থেকে ভালো আয় করেন কিং খান। পাশাপাশি কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি। ফলে আইপিএল থেকেও ভালো মুনাফা লাভ করেন। মুম্বাইয়ে মান্নাত, দুবাইয়ে জান্নাতসহ একাধিক বাড়ি রয়েছে শাহরুখ খানের।

অনেকের দাবি, প্রতিদিন ১.৪০ কোটি রুপি আয় করেন অভিনেতা। ২০২৩ সালে দাঁড়িয়ে তার মোট সম্পত্তির পরিমাণ কমপক্ষে ৬ হাজার ২৮৪ কোটি রুপি।

আমির খান

বলিউডের পারফেকশনিস্ট আমির খানও কম বড়লোক নন। বান্দ্রার কার্টার রোডে বাড়ি আছে তার। এ ছাড়াও সাত কোটি রুপি দিয়ে মুম্বাইয়ে ফার্মহাউজ কিনেছেন। যা দুএকর জমির ওপর বানানো। ফলে পকেটের জোর তারও কম নয়। তবে লো প্রোফাইল মেইন্টেন করেন আমির। তাই তার ধনী হওয়ার বিষয়টি কারও চোখে পড়ে না। ২০২৩ সালের রিপোর্ট বলছে, আমিরের মোট সম্পত্তির পরিমাণ ১ হাজার ৮৬২ কোটি রুপি।

তাহলে সলমান, শাহরুখ ও আমিরের মধ্যে সবচেয়ে বড়লোক কে? হিসাব বলছে, শাহরুখ খানই এক্ষেত্রে এগিয়ে। একসময় বিশ্বের দ্বিতীয় ধনী অভিনেতা ছিলেন তিনি। তবে এখনও টম ক্রুজ, জ্যাকি চ্যান, জর্জ ক্লুনির চেয়ে বেশি বিত্তশালী তিনি।

সূত্র: এই সময়

- Advertisement -

Related Articles

Latest Articles