3.6 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

দেশে ফিরে সংবাদ সম্মেলন; জামায়াত আমিরকে ‘মানবতাবাদী’ বললেন নুর

দেশে ফিরে সংবাদ সম্মেলন; জামায়াত আমিরকে ‘মানবতাবাদী’ বললেন নুর
<br >সংবাদ সম্মেলনে বক্তব্যরত নুরুল হক নুর

ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদি’র সঙ্গে সাক্ষাৎ বিতর্কের মধ্যেই দেশে ফিরে জামায়াতের পক্ষে বক্তব্য দিলেন গণপরিষদের সদস্য সচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। এক সংবাদ সম্মেলনে তিনি জঙ্গিবাদের সঙ্গে সরাসরি যুক্ত থাকার অপরাধে গ্রেফতার জামায়াত ইসলামের আমিরের প্রসঙ্গ তুলে তাকে ‘মানবতাবাদী ব্যক্তি’ হিসেবে অভিহিত করেন।

বুধবার (১১ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

- Advertisement -

এ সময় নুর নিজের নিরাপত্তা হুমকির কথা উল্লেখ করে বলেন, জামায়াতের আমীরের মতন একজন মানবতাবাদী লোককেও জঙ্গীবাদে জড়িয়ে যারা জেলে নিতে পারে, আমাকে নেয়া তো তাদের জন্য কোনো ব্যপার না।

ডিসেম্বরের ১৩ তারিখ জামায়াতের আমির শফিকুর রহমানকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। এর আগে, সরাসরি জঙ্গিদের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাওয়ার সময় গ্রেফতার করা হয় তার ছেলে চিকিৎসক রাফাত সাদিক সাইফুল্লাহকে। সাইফুল্লাহ জঙ্গি ট্রেনিংয়ের জন্য হিজরত করেন এবং একটি গ্রুপসহ বান্দরবানের পাহাড়ের উদ্দেশে রওনা করে যেতে না পেরে শফিকুর রহমানের সঙ্গে যোগাযোগ করে। পরবর্তীতে জামায়াত আমির তাকে (সাইফুল্লাহ) নিরাপদে ফিরিয়ে আনার সমস্ত ব্যবস্থা করেন।

কিন্তু, তার জঙ্গি সম্পৃক্ততাকে ‘জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ’ এবং মুক্তিযুদ্ধকালে যুদ্ধাপরাধ করা এবং মুক্তিযুদ্ধ পরবর্তীকালে সাম্প্রদায়িক উস্কানিমূলক কার্যক্রমে জড়িত জামায়াত ইসলাম নেতাকে ‘মানবতাবাদী ব্যক্তি’ হিসেবে অভিহিত করেন নুর।

সম্প্রতি দুবাই সফরে গিয়ে ইসরাইলি গোয়েন্দার সঙ্গে নুরের বৈঠকের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু থেকেই ছবিটি এডিটেড বলে প্রচারণা চালান নুরের সহযোগী ও সমর্থকরা।

তবে, সাফাদি ও সংশ্লিষ্ট নানা মহলের সাথে যোগসাজশ করে নুর রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করছেন এমন অভিযোগ বিভিন্ন মহলের।

- Advertisement -

Related Articles

Latest Articles