6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

মেসির সঙ্গে প্রথম দেখা : শরীর ঘামছিল, হাত কাঁপছিল

মেসির সঙ্গে প্রথম দেখা : শরীর ঘামছিল, হাত কাঁপছিল
ছবি সংগৃহীত

ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ খেলতে এসে জিতে নিয়েছেন শিরোপা। এর চেয়ে স্মরণীয় ঘটনা আর কী হতে পারে? আর্জেন্টিনার তরুণ ফুটবলার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের জন্য এর চেয়ে বড় স্মরণীয় ঘটনা ছিল লিওনেল মেসির সঙ্গে সাক্ষাৎ। কাতার বিশ্বকাপে মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন অ্যালিস্টার। গোলও করেছেন।

এবার তিনি জানালেন মেসির সঙ্গে প্রথম দেখার অভিজ্ঞতা।

- Advertisement -

অ্যালিস্টার বলেন, ‘আমি খুব নার্ভাস হয়ে গিয়েছিলাম। হাত কাঁপছিল। আমি খুব অন্তর্মুখী স্বভাবের। মেসিকে প্রথমবার দেখে কেমন একটা অস্থির হয়ে গিয়েছিলাম। কিন্তু মেসি একদম মাটির মানুষ। ওই সময় আমি বোকা জুনিয়র্সের হয়ে খেলতাম। একটা প্রীতি ম্যাচ খেলতে গিয়েছিলাম স্পেনে। মেসি তখন স্পেনেই ছিল। আমি যে সময় হোটেলে ঢুকি, মেসি তখন রাতের খাবার খাচ্ছে। তার সঙ্গে করমর্দন করার জন্য টেবিলের দিকে এগিয়ে যাই। দারুণ মুহূর্ত ছিল সেটা। ’

২৪ বছর বয়সী এই মিডফিল্ডার আরো বলেছেন, ‘মেসিকে দেখে আমি ঘামছিলাম। হাত কাঁপছিল। মুহূর্তটা ছিল অসাধারণ। আমি তাকে দেখে অনুপ্রাণিত হয়েছি। সে বিশ্বের সেরা ফুটবলার। ’ এর পর থেকেই মেসির সঙ্গে অ্যালিস্টার ভাব হয়ে যায়। সেই সম্পর্কে কতটা ঘনিষ্ঠ তার উদাহরণ দিয়ে অ্যালিস্টার বলেন, “সবাই আমাকে ‘কোলো’ বলে ডাকত। যার অর্থ ‘আদা’। নামটা আমার মোটেও পছন্দ ছিল না। একদিন মেসি সবাইকে বলে দেয়―কেউ যেন আমাকে এই নামে না ডাকে। ”

- Advertisement -

Related Articles

Latest Articles