-1.5 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

‘আজ পোশাক পরে এসেছে, এরপর না পরেই আসবে!’

‘আজ পোশাক পরে এসেছে, এরপর না পরেই আসবে!’
মুকেশ খান্না ও পাঠান ছবির দৃশ্যে শাহরুখ খান দীপিকা পাডুকোন

চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে শাহরুখ খান ও দীপিকা পাডুকোন অভিনীত ‘পাঠান’ ছবির প্রথম গান ‘বেশরম রং’। গানের দৃশ্যের অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের পোশাক ও শারীরিক ভঙ্গি নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। ভারতেরর হিন্দুত্ববাদী নেতাদের একাংশের চক্ষুশূল হয়ে দাঁড়িয়েছে দীপিকার গেরুয়া রংয়ের বিকিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আন্দবাজারের খবরে বলা হয়, ‘পাঠান’ ছবিনিয়ে আপত্তি তুলেছে ভারতের বিশ্ব হিন্দু পরিষদ, আরএসএসসহ বেশ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন। এ ছাড়া মধ্যপ্রেদেশের স্বরাষ্ট্র দপ্তর এবং মুসলিমদের সংগঠন উলেমা বোর্ডও আপত্তি তুলেছে। এবার এক ধাপ এগিয়ে এই ছবির গানকে অশ্লীল আখ্যা দিলেন ‘শক্তিমান’খ্যাত অভিনেতা মুকেশ খান্নাও।

- Advertisement -

মুকেশ খান্না প্রশ্ন তুলেছেন ভারতীয় সেন্সর বোর্ডের দিকেও। এই ছবির গানের দৃশ্য অশ্লীল হওয়া সত্ত্বেও তা সেন্সরে পাস হলো কীভাবে সে প্রশ্ন তুলেছেন তিনি। মুকেশ বলেন, ‘এটা (বেশরম রং) কোনো ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার প্রসঙ্গ নয় বরং এটা অশ্লীল। এটা তো স্পেন, সুইডেনের মতো দেশ নয়, যে সব কিছুর অনুমোদন দেবে। আজকে এই স্বল্প পোশাকে দেখা যাচ্ছে। এরপর পোশাক ছাড়াই প্রকাশ্যে আসবে!’

সেন্সর বোর্ডের দিকে আঙুল তুলে ‘শক্তিমান’ বলেন, ‘এই ছবিকে পাস করানোই উচিত হয়নি। এই গান যুব সম্প্রদায়ের মাথা খারাপ করতে পারে। সেন্সর বোর্ডের কাজই হলো কোনো ছবি যেন কারও অনুভূতি ও বিশ্বাসে আঘাত না পায়, সেটা নিশ্চিত করা।’ পাশপাশি তিনি প্রশ্ন তোলেন, উসকানিমূলক পোশাক পরা দৃশ্য কী দেখানো যায়?

- Advertisement -

Related Articles

Latest Articles