-1.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

ইয়র্ক পুলিশ চুরির অভিযোগে চারজন গ্রেফতার

ইয়র্ক পুলিশ চুরির অভিযোগে চারজন গ্রেফতার
অফিসাররা লাইসেন্স প্লেট রি ভিনিং সরঞ্জাম যানবাহনের নিবন্ধন পরিবর্তনের জন্য নথি পুনঃপ্রোগ্রামিং করার জন্য একাধিক কী ফোব এবং ম্যাগাজিন এবং গোলাবারুদ সহ তিনটি আধা স্বয়ংক্রিয় হ্যান্ডগানও খুঁজে পেয়েছে

ইয়র্ক আঞ্চলিক পুলিশ (ওয়াইআরপি) ভন-এর একটি অটো দোকানে সংগঠিত চুরি, পুনঃভিনিং এবং চুরি যাওয়া যানবাহন পাচারের তদন্তের জন্য চারজনকে গ্রেপ্তার করেছে এবং অভিযুক্ত করেছে।

রি-ভিনিং বলতে একটি যানবাহন চুরি করার অভ্যাসকে বোঝায় এবং সামনের ড্যাশে একটি বৈধ যানবাহন শনাক্তকরণ নম্বর (ভিআইএন) বলে মনে হয়, তারপর এটিকে তৃতীয় পক্ষের কাছে বিক্রি করে যিনি গাড়ির উত্স সম্পর্কে জানেন না।

- Advertisement -

পুলিশ বলেছে যে তদন্তটি গত মাসে শুরু হয়েছিল এবং ভনের রিটিন লেনের রয়্যাল কাস্টমস অটো শপের উপর দৃষ্টি নিবদ্ধ করেছিল, যা পুলিশ সন্দেহ করেছিল যে চুরি যাওয়া যানবাহন পাচারের জন্য ব্যবহার করা হচ্ছে।

গত বছর অন্টারিওতে ২০০০ টিরও বেশি লেক্সাসআরএক্স সিরিজের এসইউভি চুরি হয়েছিল। এগুলো হল অন্য সবথেকে চুরি যাওয়া গাড়ি
১.৪ মিলিয়ন ডলারের যানবাহন উদ্ধার করা হয়েছে, জিটিএ কারজ্যাকিং নেটওয়ার্ক ভেঙে দেওয়ার পরে ১০০টিরও বেশি চার্জ করা হয়েছে
চুরি হওয়া টরন্টো হিউম্যান সোসাইটি ভ্যানের খরচ কভার করার জন্য ১ লাখ ডলারেরও বেশি।

গত সপ্তাহে, ওয়াইআরপি অফিসাররা দোকানে এবং সন্দেহভাজনদের একজনের বাড়িতে একটি অনুসন্ধান পরোয়ানা কার্যকর করেছিল, যার ফলে চারজনকে গ্রেপ্তার করা হয়েছিল এবং বেশ কয়েকটি চুরি যাওয়া গাড়ির অবস্থান সনাক্ত করা হয়েছিল৷

পুলিশ দুটি রেঞ্জ রোভার, একটি হার্লে ডেভিডসন মোটরসাইকেল এবং ৩ লাখ ৫০ হাজার ডলার মূল্যের একটি ২০২২ মার্সিডিজ জি ওয়াগন এএমজি খুঁজে পেয়েছে।
“অফিসাররা লাইসেন্স প্লেট, রি-ভিনিং সরঞ্জাম, যানবাহনের নিবন্ধন পরিবর্তনের জন্য নথি, পুনঃপ্রোগ্রামিং করার জন্য একাধিক কী ফোব এবং ম্যাগাজিন এবং গোলাবারুদ সহ তিনটি আধা-স্বয়ংক্রিয় হ্যান্ডগানও খুঁজে পেয়েছে,” ইয়র্ক রিজিওনাল পুলিশ একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে।

ক্রিশ্চিয়ান প্যাঙ্গান, ২৭, কেভিন আবায়া, ২৯, ক্রিসজান ডোরিয়া, ২৩, সমস্ত টরন্টো এবং শন স্টার, ২৫, পূর্ব গুইলিম্বুরির বিরুদ্ধে সম্মিলিতভাবে ১০টি অপরাধের অভিযোগ আনা হয়েছে, যার মধ্যে অপরাধের দ্বারা প্রাপ্ত সম্পত্তির দখল এবং একটি সীমাবদ্ধ আগ্নেয়াস্ত্রের দখল রয়েছে৷

ইয়র্ক পুলিশ বলেছে যে গত বেশ কয়েক বছর ধরে গাড়ি চুরির ঘটনা বেড়েছে এবং জনসাধারণকে এই নিরাপত্তা টিপস অনুসরণ করার জন্য অনুরোধ করে:
• “যদি সম্ভব হয়, আপনার গাড়িটি একটি লক করা গ্যারেজে পার্ক করুন, কারণ বেশিরভাগ যানবাহন ড্রাইভওয়ে থেকে চুরি হয়ে গেছে।
• একটি স্টিয়ারিং হুইল লক ব্যবহার করুন। এটি একটি দৃশ্যমান প্রতিরোধক হিসেবেও কাজ করবে।
• ডেটা পোর্টে একটি লক ইনস্টল করুন। এই সাধারণ ডিভাইসটি অনলাইনে কেনা যায় এবং কম্পিউটার পোর্টে অ্যাক্সেস ব্লক করে যেখানে চোরেরা গাড়ির চাবিগুলি পুনরায় প্রোগ্রাম করতে অ্যাক্সেস লাভ করে।
• একটি মানসম্পন্ন ভিডিও নজরদারি ব্যবস্থা কেনার কথা বিবেচনা করুন৷ দিন এবং রাতের সময় ব্যবহারের জন্য ক্যামেরাগুলি সঠিকভাবে স্থাপন করা এবং কাজ করছে তা নিশ্চিত করুন। সিস্টেমের সাথে নিজেকে পরিচিত করুন যাতে এটি পর্যালোচনা করা যায় এবং অবিলম্বে অ্যাক্সেস করা যায়।”

 

- Advertisement -

Related Articles

Latest Articles