-1.3 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

মন্দার আশঙ্কায় কানাডিয়ানরা কমাচ্ছেন খরচ

মন্দার আশঙ্কায় কানাডিয়ানরা কমাচ্ছেন খরচ
প্রায় ১০ জনের মধ্যে চারজন কানাডিয়ান এই বছর ছুটিতে তাদের গত বছরের তুলনায় কম ব্যয় করার পরিকল্পনা করছেন সম্ভাব্য মন্দার আশঙ্কায়

একটি নতুন সমীক্ষায় দেখা গেছে যে প্রায় ১০ জনের মধ্যে চারজন কানাডিয়ান এই বছর ছুটিতে তাদের গত বছরের তুলনায় কম ব্যয় করার পরিকল্পনা করছেন সম্ভাব্য মন্দার আশঙ্কায়।
ন্যানোস গবেষণা জরিপে দেখা গেছে যে ৪৩ শতাংশ কানাডিয়ান বলেছেন যে তারা গত বছরের তুলনায় এই ছুটির মরসুমে কম ব্যয় করার পরিকল্পনা করেছেন।
প্রায় ৪৬ শতাংশ বলেছেন যে তারা একইভাবে ব্যয় করার পরিকল্পনা করেছেন, এবং ১০ শতাংশ বলেছেন যে তারা আরও ব্যয় করার পরিকল্পনা করেছেন।

একই সময়ে সমীক্ষায় দেখা গেছে যে ৪২ শতাংশ কানাডিয়ান মনে করেন যে ২০২৩ সালে কানাডায় মন্দা আসতে পারে যদিও ৪৪ শতাংশ বিশ্বাস করে যে এটি কিছুটা সম্ভব।
ন্যানোস রিসার্চের প্রেসিডেন্ট একটি সাক্ষাত্কারে বলেছেন, “এটা স্পষ্ট যে কানাডিয়ানদের বিশাল একটি অংশ ২০২৩ সালে মন্দার জন্য অপেক্ষা করছে।”

- Advertisement -

সমীক্ষায় দেখা গেছে অল্প বয়স্ক কানাডিয়ানদের (যারা ১৮ থেকে ৩৪ বছর বয়সী) বয়স্ক কানাডিয়ানদের (৫৫ বছর বা তার বেশি) চেয়ে বেশি খরচ করার সম্ভাবনা বেশি।
জমায়েতের পরিপ্রেক্ষিতে, অর্ধেক কানাডিয়ান বলেছেন যে তারা এই বছর বন্ধুবান্ধব এবং পরিবারের সাথে একই পরিমাণে সামাজিকীকরণ করার পরিকল্পনা করেছেন যেমনটি তারা মহামারীর আগে করেছিলেন, যেখানে ২৬ শতাংশ বলেছেন যে তারা কম পরিমাণে এসব করবেন এবং ২৩ শতাংশ বলেছেন যে তারা আরও সামাজিকীকরণ করবেন।
তরুণ কানাডিয়ানদের এই সমাবেশে যোগ দেওয়ার সম্ভাবনা বেশি বলে মনে হচ্ছে।

সমীক্ষাটি ২৭-২৯ নভেম্বর ফোনে এবং অনলাইনে ১০২৫ জন কানাডিয়ানদের ভোটের মাধ্যমে এসেছে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles