-1.5 C
Toronto
রবিবার, ফেব্রুয়ারী ৫, ২০২৩

আর্জেন্টিনা ম্যাচে ১৮ কার্ড দেখানো কে এই রেফারি?

আর্জেন্টিনা ম্যাচে ১৮ কার্ড দেখানো কে এই রেফারি?
ছবি সংগৃহীত

নেদারল্যান্ডসকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালের টিকিট কেটেছে আর্জেন্টিনা। এই ম্যাচ পরিচালনায় মূল দায়িত্বে ছিলেন স্প্যানিশ রেফারি অ্যান্টোনিও মাতেউ। স্প্যানিশ এই রেফারি পুরো ম্যাচে ১৮টি হলুদ কার্ড দেখিয়েছে দুদলের খেলোয়াড়দের। আর ডাচ ডিফেন্ডার ডেনজেল ডুমফ্রিজকে ম্যাচের একেবারে শেষ সময় লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বিদায় দেয়।

নেদারল্যান্ডস-আর্জেন্টিনা ম্যাচের প্রথম থেকেই ফাউলের বাঁশি বাজিয়ে গিয়েছেন মাতেউ। পুরো ম্যাচে ৪৮ বার ফাউলের জন্য বাঁশি বাজিয়েছেন তিনি, যা দেখে বিরক্তই হয়েছে দুই দলের খেলোয়াড়রা। এ দিকে এই ম্যাচে ১৮টি হলুদ কার্ড দেখিয়ে বিশ্বকাপে এক ম্যাচে সবচেয়ে বেশি হলুদ কার্ড দেখানোর রেকর্ড গড়েছেন স্প্যানিশ এই রেফারি।

- Advertisement -

২০১০ বিশ্বকাপের ফাইনালে ইংলিশ রেফারি হাওয়ার্ড ওয়েব ১৪টি হলুদ কার্ড দেখিয়েছিলেন। বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে যা ছিল রেকর্ড। কিন্তু শুক্রবার (৯ ডিসেম্বর) সে রেকর্ড ভেঙে দিয়েছেন অ্যান্টোনিও মাতেউ।

আরও পড়ুন: সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ক্রোয়েশিয়া
মূল খেলায় রেফারি মোট ১৫টি হলুদ কার্ড দেখান ফুটবলারদের। যার ভেতর আর্জেন্টিনার ৮ ফুটবলার পান ৮টি এবং নেদারল্যান্ডসের ৭ ফুটবলার পান ৭টি হলুদ কার্ড। ম্যাচের মধ্যেই আর্জেন্টাইন কোচিং স্টাফের ওয়াল্টার সামুয়েল এবং কোচ স্কালোনিকে হলুদ কার্ড দেখান তিনি। এ ছাড়া পেনাল্টি শুটআউটের সময় ডামফ্রিস দ্বিতীয় হলুদ কার্ড দেখেন এবং নোয়া ল্যাংও হলুদ কার্ড দেখেন।

লা লিগায় ম্যাচ পরিচালনার কারণে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে মেসির সম্পর্কে ভালোই ধারণা আছে মাতেউর। এর আগে মেসিকে ম্যারাডোনার গোল উদ্‌যাপনের কারণে হলুদ কার্ড দিয়েছিলেন তিনি। এবার বিশ্বকাপের ম্যাচে মেসিদের পেয়ে যেন আবারও নিজের জাত চেনালেন।

- Advertisement -

Related Articles

Latest Articles