6 C
Toronto
বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩

নতুন বিশেষায়িত হাসপাতালের চাহিদা প্রকট কানাডায়

নতুন বিশেষায়িত হাসপাতালের চাহিদা প্রকট কানাডায়
স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোনস

অন্টারিওর চিকিত্সকরা এই সপ্তাহে আইন প্রণেতাদের সতর্ক করে দিয়েছিলেন মহামারী চলাকালীন পরিস্থিতি আরও খারাপ হওয়া রোধ করতে ব্যাকলগ মোকাবেলায় বিশেষ অলাভজনক ক্লিনিক তৈরি করতে।
অন্টারিও মেডিক্যাল অ্যাসোসিয়েশন বলেছে যে তারা প্রদেশ জুড়ে হাসপাতালের সাথে সম্বন্ধযুক্ত “সমন্বিত অ্যাম্বুলেটরি সেন্টার” চায়।

কেন্দ্রগুলি নির্দিষ্ট নির্বাচনী সার্জারির উপর ফোকাস করবে, যেমন হাঁটু এবং নিতম্ব প্রতিস্থাপন, তিনি বলেন। তারা অন্টারিওর সর্বজনীনভাবে অর্থায়িত হেলথ কেয়ার ব্যবস্থার মধ্যে কাজ করবে বলে মেডিকেল অ্যাসোসিয়েশন বলেছে।

- Advertisement -

১০০ জনেরও বেশি চিকিৎসক সোমবার আইনসভায় এসেছিলেন যাতে অতিরিক্ত চাপযুক্ত স্বাস্থ্য ব্যবস্থার উপর চাপ কমানোর এক উপায় হিসাবে অস্ত্রোপচার কেন্দ্রগুলির পরামর্শ দেওয়া হয়।
অন্টারিও জুড়ে উল্লেখযোগ্য ডাক্তার এবং নার্সের অভাব রয়েছে, যা সময়ের সাথে সাথে আরও খারাপ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জানা যায় যে, নতুন সিস্টেমটি ২০- ৩০ শতাংশের মত দক্ষতা বাড়াবে।
অন্টারিও মেডিকেল অ্যাসোসিয়েশন সোমবার স্বাস্থ্যমন্ত্রী সিলভিয়া জোনসের সাথে এই ধারণা নিয়ে কথা বলেছে এবং আরও কয়েকজনের সাথে আলোচনা করতে দেখা করেছে।
জোনস বর্তমান অস্ত্রোপচারের ব্যাকলগ মোকাবেলা করার জন্য উদ্ভাবনী উপায়গুলির জন্য সর্বদা কথা বলতে চান বলে তার মুখপাত্র হান্না জেনসেন বলেছেন।

সোমবার আইনসভার একটি প্যানেলে, টরন্টোর মহিলা কলেজ হাসপাতালের সার্জারির প্রধান ডঃ ডেভিড আরবাচ বলেছেন, হাসপাতালগুলি সাধারণ, তবে কম ঝুঁকিপূর্ণ সার্জারিগুলি আরও ভাল করতে পারে।

হাসপাতালগুলি সিস্টেম শকগুলির জন্য সংবেদনশীল উল্লেখ করে আরবাচ বলেছেন, মহামারীর কারণে সার্জারি বাতিল করা প্রদেশ জুড়ে এই বিশেষায়িত হাসপাতালগুলির চাহিদার দিকেই ইঙ্গিত করে।

 

- Advertisement -

Related Articles

Latest Articles