-0.9 C
Toronto
শনিবার, জানুয়ারী ২৮, ২০২৩

চীনা পুলিশের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ

চীনা পুলিশের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ
ফাইল ছবি

আরসিএমপি রিপোর্ট তদন্ত করছে যে চীনা পুলিশ সার্ভিস স্টেশন GTA-তে কাজ করছে।

স্পেনের সেফগার্ড ডিফেন্ডারস গোষ্ঠী এর প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, এগুলি এমন সংস্থা যা চীনের বাইরে বসবাসকারী চীনা নাগরিকদের উপর অযাচিত প্রভাব বিস্তার করে, রাষ্ট্রের দাবি তারা পলাতক বলে চীনে ফেরার জন্য অপরাধমূলক অভিযোগের মুখোমুখি হতে প্রায়ই লোকেদের জোরপূর্বক রাজি করায়।

- Advertisement -

কানাডিয়ান জাতীয় ফুটবল দলগুলি তাদের নিজ নিজ ফিফা বিশ্বকাপে যাওয়ার সময়, ডেরেক ভ্যান ডাইস্ট সমস্ত অ্যাকশন কভার করার জন্য দৃশ্যে রয়েছেন। পুরো টুর্নামেন্ট জুড়ে প্রতিদিন আপনার ইনবক্সে বিশেষজ্ঞের শতামত এবং বিশ্লেষণ পান।

ফর্মের শীর্ষে

সেফগার্ড ডিফেন্ডারদের মতে, তারা পদ্ধতিগুলি ব্যবহার করে, যা প্রায়শই ঘরে ফিরে পরিবারের সদস্যদের হুমকি এবং হয়রানি অন্তর্ভুক্ত করে অথবা অনলাইন বা শারীরিক মাধ্যমে সরাসরি বিদেশের লোকেদের দ্বারা টার্গেট করে।

সেফগার্ড ডিফেন্ডাররা শরৎকালে একটি প্রতিবেদন প্রকাশ করে দাবি করেছে যে চীনের টরন্টোতে তিনটি সহ বিদেশে এই ধরনের ৫৪টি অপারেশন রয়েছে। মনে করা হচ্ছে মার্কহামে দুইজন এবং স্কারবোরোতে একজন আছে।

উদ্বেগের বিষয় হল বিদেশী নেতার হস্তক্ষেপ, অবৈধ কার্যকলাপ যা কানাডিয়ান স্বার্থকে লক্ষ্য করে বা কানাডিয়ান সমাজে হস্তক্ষেপ করে এবং কানাডার জাতীয় নিরাপত্তাকে হুমকির মুখে ফেলে।

একটি আরসিএমপি রিলিজ অনুসারে, বিদেশী নেতার হস্তক্ষেপের মধ্যে রয়েছে হুমকি, হয়রানি, প্রভাব খাটানো, ভয় দেখানো, দুর্নীতিগ্রস্ত বা বিদেশী দেশের স্বার্থের জন্য ব্যক্তি, সংস্থা এবং সরকারকে অসম্মান করার প্রচেষ্টা।

আরসিএমপি এই “পুলিশ স্টেশন” সম্পর্কে রিপোর্ট সম্পর্কে অবগত এবং অপরাধ নির্ণয় করতে তদন্ত করছে।
বাহিনীর একটি বিবৃতি আংশিকভাবে বলে, “আমাদের লক্ষ্য হল ভয় দেখানো, হুমকি এবং হয়রানির পাশাপাশি কানাডার যেকোন সম্প্রদায়ের জন্য প্রয়োগ করা বিদেশী সত্তার পক্ষ থেকে শুরু করা যেকোনো ধরনের ক্ষতি প্রতিরোধ করা।”

সেই লক্ষ্যে আরসিএমপি এমন যে কারো সাথে কথা বলতে চায় যারা “পুলিশ সার্ভিস স্টেশন” সম্পর্কে তথ্য প্রদান করতে পারে।
আরসিএমপি এর জাতীয় নিরাপত্তা তথ্য নেটওয়ার্কের সাথে 1-800-420-5805 নম্বরে বা ইমেলের মাধ্যমে যোগাযোগ করুন: [email protected]

 

- Advertisement -

Related Articles

Latest Articles