2.1 C
Toronto
রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

টানা ৩৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা পেল পরাজয়ের স্বাদ

টানা ৩৬ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা পেল পরাজয়ের স্বাদ

কাতার বিশ্বকাপের প্রথম অঘটন! আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছে সৌদি আরব। ১৯৯০ বিশ্বকাপের পর প্রথমবার নিজেদের প্রথম ম্যাচে হার দেখল আলবিসেলেস্তারা। ম্যাচের প্রথমার্ধে লিওনেল মেসির পেনাল্টি গোলে এগিয়ে ছিল আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে ৫ মিনিটের ব্যবধানে ২ গোল দিয়ে আর্জেন্টিনার টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে বাধ সাধল সৌদি আরব।

- Advertisement -

টানা ৩৬ ম্যাচ অপরাজিত মেসিরা। ২০১৯ সালের কোপা আমেরিকার ফাইনালে সর্বশেষ ব্রাজিলের কাছে হেরেছিল তারা। এরপর থেকে টানা অপরাজিত লিওনেল স্কালোনির শিষ্যরা। কোপা আমেরিকা, বিশ্বকাপ বাছাই এবং ফিফা ফ্রেন্ডলি- কোনো ম্যাচেই তারা হারেনি। এরমধ্যে আবার ২০২১ সালের কোপা আমেরিকা ফাইনালে ব্রাজিলকে হারিয়েই শিরোপা জয় করে তারা।

সৌদির কাছে হেরে আর্জেন্টিনা যে শুধু ৩৬ ম্যাচ অপরাজিত থাকার পর পরাজয় বরণ করল তেমনটি নয়। ১৯৫৮ বিশ্বকাপের পর প্রথমবার ১ গোলে এগিয়ে থাকার পরও হার দেখল দলটি, সেবার জার্মানির বিপক্ষে হেরেছিল। এছাড়া ১৯৩০ প্রথম বিশ্বকাপের পর প্রথমবার প্রথমার্ধে এগিয়ে থাকার পর হারল তারা।
৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডটা ইতালির দখলে। ২০২১ সালেই এই রেকর্ড গড়েছিল তারা।

২০২১ সালের সেপ্টেম্বরে বাসেলে সুইজারল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করার পর ইতালির টানা তিন বছর এবং ৩৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড সৃষ্টি হয়। এরপর অক্টোবরে উয়েফা নেশন্স কাপে স্পেনের কাছে ২-১ গোলে হারের পর ইতালিয়ানদের দৌড়ি থামে। আর্জেন্টিনা এবং ইতালি পেছনে ফেলেছিল ব্রাজিলকে। যারা টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল আগেই।

- Advertisement -

Related Articles

Latest Articles