4.1 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

চুক্তির অনুমোদন দিলেন না শিল্পমন্ত্রী শ্যাম্পেন

চুক্তির অনুমোদন দিলেন না শিল্পমন্ত্রী শ্যাম্পেন
শিল্পমন্ত্রী ফ্রাঙ্কোইস-ফিলিপ শ্যাম্পেন

শিল্পমন্ত্রী ফ্রাঙ্কোইস-ফিলিপ শ্যাম্পেন বলেছেন যে তিনি রজার্স কমিউনিকেশনস ইনকর্পোরেটেড এবং ‘শ কমিউনিকেশনস ইনকর্পোরেশন এর মধ্যে প্রস্তাবিত চুক্তিটি অনুমোদন করবেন না, যদিও তিনি একটি সংশোধিত চুক্তির দরজা খোলা রেখেছিলেন। ২৬ বিলিয়নের প্রস্তাবিত একীভূতকরণের অর্থ হল শ থেকে রজার্সে বেতার স্পেকট্রাম লাইসেন্সের পাইকারি স্থানান্তর, যার জন্য শ্যাম্পেনের অনুমোদন প্রয়োজন।
“আজ, আমি আনুষ্ঠানিকভাবে সেই অনুরোধ প্রত্যাখ্যান করেছি,” তিনি মঙ্গলবার সন্ধ্যায় বলেন, “আমার সিদ্ধান্ত আনুষ্ঠানিকভাবে মূল প্রস্তাবিত লেনদেনের অধ্যায়টি বন্ধ করে দেবে।”

ফ্রিডম মোবাইলের ‘শ-এর মালিকানাকে ব্যাপকভাবে চুক্তির অনুমোদনের প্রধান বাধা হিসাবে দেখা হয়েছে এবং মন্ট্রিল-ভিত্তিক ভিডিওট্রন এই বছরের শুরুতে এটিকে ২.৮৫ বিলিয়ন ডলারে কিনতে সম্মত হয়েছিল।
তবে শ্যাম্পেন বলেছেন যে তিনি ভিডিওট্রন চুক্তিটি অনুমোদন করার আগে, তার দুটি নির্দিষ্ট ছাড় দরকার। তিনি বলেছেন যে ভিডিওট্রনকে কমপক্ষে ১০ বছরের জন্য ফ্রিডম ওয়্যারলেস লাইসেন্স রাখতে রাজি হতে হবে।

- Advertisement -

“আমরা চাই না যে কেউ এই লাইসেন্সগুলি ফ্লিপ করুক, আমরা চাই তারা দীর্ঘমেয়াদে এটিতে থাকুক,” তিনি বলেন।

দ্বিতীয়ত, তিনি আরো বলেছিলেন যে তিনি অন্টারিও এবং পশ্চিম কানাডায় ওয়্যারলেস দামগুলি প্রায় ২০ শতাংশ কমিয়ে ভিডিওট্রনের বর্তমান কুইবেক অফারগুলির সাথে সঙ্গতি রেখে পাবার আশা করছেন।

ফ্রিডম মোবাইলের সফল বিক্রয় মানে রজার্স-শ চুক্তি এখনও অনুমোদিত হতে পারে কিনা তা শ্যাম্পেন স্পষ্ট করেনি। তিনি বলেন, ফ্রিডমের লাইসেন্স হস্তান্তরের জন্য তার শর্তগুলো একদম পরিষ্কার।
“একটি অধ্যায় বন্ধ রয়েছে, তবে শ-রজার্সের চুক্তির মাধ্যমে একটি নতুন অধ্যায়ের সূচনা হচ্ছে।”

শ্যাম্পেনের অনুমোদনের পাশাপাশি, রজার্স-শ চুক্তির জন্য প্রতিযোগিতা কমিশনার এবং সিআরটিসি এর কাছ থেকে গ্রীন সিগন্যালের প্রয়োজন ছিল।

কানাডিয়ান রেডিও-টেলিভিশন এবং টেলিকমিউনিকেশন কমিশন মার্চ মাসে চুক্তির সম্প্রচার অংশের জন্য শর্তসাপেক্ষ অনুমোদনের প্রস্তাব দিয়েছে।

প্রতিযোগিতা কমিশনার এবং রজার্স-শ এর মধ্যে এই সপ্তাহের শেষের দিকে একটি মধ্যস্থতা হওয়ার কথা রয়েছে। কম্পিটিশন ব্যুরো একীভূতকরণকে ব্লক করার চেষ্টা করছে এই বলে যে ফ্রিডম মোবাইলের বিক্রি কম প্রতিযোগিতার মধ্যে টেলিকম বিল বাড়বে এমন উদ্বেগ দূর করার জন্য যথেষ্ট নয়। তাই, যেকোনো স্পেকট্রাম লাইসেন্স স্থানান্তরের জন্য শ্যাম্পেনের অনুমোদন প্রয়োজন।

- Advertisement -

Related Articles

Latest Articles