4.5 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

নির্বাচনে অনভিজ্ঞদের সময় এখন নয়

নির্বাচনে অনভিজ্ঞদের সময় এখন নয়
দিওয়ালী মেলায় টরন্টো সিটি মেয়র জন টরি

নির্বাচনকে ঘিরে একাধিক বিজ্ঞাপন প্রচার করেছেন টরন্টোর বর্তমান মেয়র জন টরি। বিজ্ঞাপনে তিনি টরন্টোর কাজগুলো সমাধায় নিজেকে একমাত্র অভিজ্ঞ মেয়র প্রার্থী হিসেবে দাবি করেছেন। তবে তার প্রতিদ্বন্দ্বীরা বলছেন, বিচিত্র ধরনের অভিজ্ঞতা রয়েছে, যেগুলো বাদ দেওয়া উচিত নয়।

এসব বিজ্ঞাপন বৃহস্পতিবার শুরু হওয়া নির্বাচনী প্রচারণার অংশ। চারটি বিজ্ঞাপনের মাধ্যমে জন টরি টরন্টোর মেয়র হিসেবে তার আট বছরের সেবা, অন্যান্য স্তরের সরকারের সঙ্গে তার সম্পর্ক এবং আরও ট্রানজিট, আবাসন ও পার্ক গড়ে তোলার ব্যাপারে তার প্রতিশ্রুতির কথা তুলে ধরেছেন। এর মধ্যে দুটি ভিডিও এবং দুটি অডিও বিজ্ঞাপন।

- Advertisement -

ভিডিওতে তিনি বলেন, আমরা এখন মহামারি থেকে বেরিয়ে আসছি এবং এই সময় এমন নগরী দরকার যা সব নাগরিকের সুযোগ সৃষ্টি করবে।
প্রত্যেক বিজ্ঞাপনেরই শেষে লেখা বাক্যÑ‘এখন অভিজ্ঞদের সময়। আমরা কাজ শেষ করতে চাই।’
জন টরির ক্যাম্পেইনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, বিজ্ঞাপনগুলোতে অর্থনীতির শক্তিশালী পুনরুদ্ধার এবং বড় কাজ করতে অন্য স্তরের সরকারের সঙ্গে কাজ করার ব্যাপারে টরির প্রতিশ্রুতির ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।

এবারের মেয়র নির্বাচনে জয়ের ব্যাপারে এগিয়ে রয়েছেন জন টরি। মোট ৩১ জন নির্বাচনে অংশ নিচ্ছেন। এবারের নির্বাচনে জয়লাভ করলে তৃতীয় মেয়াদে টরন্টোর মেয়রের দায়িত্ব পালন করবেন তিনি।

তবে জন টরির কিছু প্রতিদ্বন্দী তার অভিজ্ঞতার সংজ্ঞা নিয়ে প্রশ্ন তুলেছেন। মেয়র প্রার্থী জিল পেনালোসা বলেছেন, মেয়রদের পরামর্শ প্রদান, নীতি তৈরি ও নগর গঠনে বিশে^র ৩৫০টি শহরের সঙ্গে কাজ করেছেন তিনি। এ হিসেবে অভিজ্ঞতার বিচারে জন টরির চেয়ে আমার অভিজ্ঞতা অনেক বেশি। তার বিজ্ঞাপনি একটি ব্যাপারে সঠিক। তা হলোÑটরন্টো কঠিন পরিস্থিতির সামনে রয়েছে এবং নিষ্ক্রিয়তার আরও চারটি বছর পার করার সামর্থ আমাদের নেই।
আরেক মেয়র প্রার্থী সারাহ ক্লিমেনহাগা বলেন, প্রত্যেকেরই একেক ধরনের অভিজ্হতা রয়েছে। আমাদের অনেকেরই ধারণা আমাদের কথাগুলো শোনা হচ্ছে না এবং পরিস্থিতিও বদলাচ্ছে না। একজন বাসিন্দা, একজন পেশাজীবী ও একজন মা হিসেবে আমি ইতিবাচক কিছু পরিবর্তন চাই।

 

 

- Advertisement -

Related Articles

Latest Articles