4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

ফুটবল বিশ্বকাপের আসর মাতাবেন যারা

ফুটবল বিশ্বকাপের আসর মাতাবেন যারা
ছবি সংগৃহীত

আগামী ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হতে যাওয়া ফুটবল বিশ্বকাপের উদ্বোধনীতে পারফর্ম করবেন শাকিরা। ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা ফুটবল বিশ্বকাপে ‘ওয়াকা ওয়াকা’ দিয়ে ঝড় তুলেছিলেন শাকিরা। এক গান দিয়ে রাতারাতি সারা দুনিয়ার তরুণদের তারকা হয়ে ওঠেন এই লাতিন গায়িকা। তার গান আর নাচের ছন্দে যেন ভিন্নমাত্রা পেয়েছিল বিশ্বকাপ ফুটবলের উদ্বোধন অনুষ্ঠান। এরপর কেটে গেছে এক যুগ। মাঝে দুবার বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতা হলেও ‘ওয়াকা ওয়াকা’র মতো স্মরণযোগ্য কিছু আর কেউ উপহার দিতে পারেনি।

শাকিরাভক্তদের জন্য সুখবর, ১২ বছর পর আবারও বিশ্বকাপের মঞ্চে ফিরছেন তিনি। চলতি বছরটা খুব একটা ভালো যাচ্ছে না গায়িকার। স্প্যানিশ ফুটবলার পিকের সঙ্গে বিচ্ছেদ, কর ফাঁকির মামলায় বারবার খবরের শিরোনাম হয়েছেন শাকিরা। সেখান থেকে বিশ্বকাপের মতো বড় মঞ্চে পারফর্ম করে নিশ্চিতভাবেই ছন্দে ফিরতে চাইবেন তিনি।

- Advertisement -

শুধু শাকিরাই নন, বিশ্বকাপের উদ্বোধনীতে আল বাইত স্টেডিয়ামে আরও পারফর্ম করবেন জনপ্রিয় ব্রিটিশ গায়িকা দুয়া লিপা এবং এ সময়ের অন্যতম আলোচিত কোরীয় ব্র্যান্ড বিটিএস। যদিও ফিফা অথবা শিল্পীদের পক্ষ থেকে এ খবর আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়নি। তবে বিভিন্ন গণমাধ্যম সুত্র জানিয়েছে, দুই তারকা শিল্পীর পারফরম্যান্সের প্রায় সবকিছুই চূড়ান্ত।

বিটিএস বিশ্বকাপের মতো বড় মঞ্চে গাইলে এশীয় ব্যান্ড দলটির জন্য সেটা হবে এক অনন্য অর্জন। ১৯৬২ সালে, চিলি বিশ্বকাপ দিয়ে শুরু হয় বিশ্বকাপের উদ্বোধনীতে থিম সিংয়ের চল। সেবার পারফর্ম করেছিল চিলির ব্যান্ড লস র‌্যাম্বলার্স ও আর্জেন্টিনার গায়ক হরগে রগাস। এরপর থেকে নিয়মিত বিশ্বকাপের থিম সং থাকলেও সম্ভবত সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায় রিকি মার্টিনের ‘দা কাপ অব লাইফ’।

- Advertisement -

Related Articles

Latest Articles