6.2 C
Toronto
শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

প্রেমিকার সঙ্গে বেনজেমার ব্যালন ডি’অর উদযাপন

প্রেমিকার সঙ্গে বেনজেমার ব্যালন ডি’অর উদযাপন

ছবি: সংগৃহীত

অবশেষে সেই কাঙ্ক্ষিত লক্ষ্যের দেখা পেলেন করিম বেনজেমা। ক্যারিয়ারে প্রথমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর জিতলেন রিয়াল মাদ্রিদ তারকা। সোনালি এই অ্যাওয়ার্ডটি জিতে প্যারিস থেকে মাদ্রিদে উড়ে গেছেন বেনজেমা। সঙ্গে ছিলেন প্রেমিকা জর্ডান ওজুনা।

যুক্তরাষ্ট্রের মডেল ওজুনা এই সময়ের বেশ কয়েকটি ছবি তার ইন্সটাগ্রাম পেজে শেয়ার করেন। ক্যাপশনে লিখেন বেনজেমাকে নিয়ে গর্বিত। দুজনে এ সময় টিফানির ব্রেসলেটও পরেন।

- Advertisement -

এর আগে গুঞ্জনকে সত্যি করে বেনজেমার হাতেই ওঠে ব্যালন ডি’অর। গত মৌসুমের অসাধারণ পারফরম্যান্সে ২০২২ সালের সেরা ফুটবলারের তকমা জিতলেন এই রিয়াল মাদ্রিদ ফরোয়র্ড।

সোমবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে এক জমকালো অনুষ্ঠানে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’- এর পুরস্কার, ব্যালন ডি’অর ২০২২ বেনজেমার হাতে তুলে দেওয়া হয়। গত অগাস্টে প্রথমবারের মতো উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের স্বীকৃতিও পান তিনি।

ব্যালন ডি’অরের জন্য পুরো বছরের পারফরম্যান্স বিবেচনা করা হতো। তবে গত মার্চ থেকে নিয়মে পরিবর্তন এনে ইউরোপিয়ান ফুটবলের পুরো একটি মৌসুমের সময়কে (অগাস্ট-জুলাই) ধরা হচ্ছে।

সম্মানজনক পুরস্কারটি জয়ে সবচেয়ে এগিয়ে ছিলেন বেনজেমাই। কেননা রিয়ালের হয়ে গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে করেন ৪৪ গোল। দলকে জেতান ১৪তম চ্যাম্পিয়নস লিগ ও লা লিগা। যেখানে চ্যাম্পিয়নস লিগে দুটি হ্যাটট্রিকসহ ১৫টি গোল করেন।

এছাড়া লিগ শিরোপা জয়ে করেন ২৭টি গোল। গ্যালাকটিকোদের স্প্যানিশ সুপার কাপ জয়ের পথে তিনি একবার করে জালের দেখা পান সেমি-ফাইনাল ও ফাইনালে।

ক্লাবের পাশাপাশি জাতীয় দল ফ্রান্সের হয়েও নৈপুণ্য দেখান বেনজেমা। গত বছর ফরাসিদের নেশন্স লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। চার দলের ফাইনালসের সেমি-ফাইনাল ও ফাইনালে গোল করেন একটি করে।

ফ্রান্সের কোনো ফুটবলার হিসেবে দুই যুগ পর ব্যালন ডি’অর জিতলেন বেনজেমা। সবশেষ জিনেদিন জিদান ১৯৯৮ সালে জিতেছিলেন।

সাংবাদিকদের ভোটে জয়ী হওয়া বেনজেমা হারান সাদিও মানে ও কেভিন ডি ব্রুইনাকে। তবে ২০০৫ সালের পর প্রথমবার সেরা ত্রিশে জায়গা করে নিতে পারেননি রেকর্ড ৭ বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টিনার লিওনেল মেসি। জায়গা পাননি পিএসজিতে মেসির সতীর্থ ও ব্রাজিল তারকা নেইমারও। তবে ২০তম হয়ে শেষ করেছেন আরেক সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

- Advertisement -

Related Articles

Latest Articles