8.1 C
Toronto
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

কিশোরী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ক্রিকেটার

কিশোরী ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ক্রিকেটার

কিশোরী ধর্ষণের অভিযোগে প্রায় এক মাস আগে সাবেক নেপালি ক্রিকেটার লামিছানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে নেপাল পুলিশ। অবশেষে নেপালের মাটিতে পা রাখার সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করে স্থানীয় পুলিশ।

- Advertisement -

গতকাল বৃহস্পতিবার কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি গ্রেপ্তার হন।

কাঠমান্ডু পুলিশের মুখপাত্র দিনেশ রাজ বার্তাসংস্থা এএফপিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

লামিছানে অবশ্য নিজের দেশে ফেরার খবরটা নিজেই তার ব্যক্তিগত ফেসবুক পাতায় তিনি জানিয়েছিলেন কখন, কোন ফ্লাইটে করে ফিরছেন দেশে। সঙ্গে তিনি এটাও জানান, তিনি নির্দোষ। ‘ষড়যন্ত্রমূলক’ এই মামলায় আদালতে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

আরও পড়ুন :: কাতার বিশ্বকাপই আমার শেষ, জানিয়ে দিলেন মেসি

গত ৫ সেপ্টেম্বর লামিছানের বিরুদ্ধে কাঠমান্ডু পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়। তখন অবশ্য সিপিএল খেলতে তিনি অবস্থান করছিলেন ওয়েস্ট ইন্ডিজে। অভিযোগের পর অতি শিগগির কাঠমান্ডু পুলিশের কাছে রিপোর্ট করার আদেশও দেওয়া হয় তাকে।

এরপর নেপাল কর্তৃপক্ষের বিবৃতিও আসে। সেখানে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রশান্ত বিক্রম মাল্লা জানান, লামিছানের এই নিষেধাজ্ঞা তদন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত চলবে। সিএএন বোর্ডের এক সভার পরই তাকে নিষিদ্ধ করা হয়।

এই অভিযোগের পর থেকেই অবশ্য লামিছানে, আত্মপক্ষ সমর্থন করে আসছেন। অবশেষে তিনি ফিরেছেন দেশে, ফিরেই গ্রেপ্তার হলেন পুলিশের হাতে।

২২ বছর বয়সী এই ক্রিকেটার নেপালের ইতিহাসের সবচেয়ে হাই-প্রোফাইল খেলোয়াড়। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগ, আইপিএল থেকে শুরু করে বিগব্যাশ, লংকান প্রিমিয়ার লিগ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলে বেড়ান তিনি।

- Advertisement -

Related Articles

Latest Articles