4.5 C
Toronto
সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

ছেলেমেয়েরা যেন আমার মতো না হয়, কেন বললেন অমিতাভ কন্যা শ্বেতা

ছেলেমেয়েরা যেন আমার মতো না হয়, কেন বললেন অমিতাভ কন্যা শ্বেতা
ছবি সংগৃহীত

শুধু ভারত নয়, সীমানা পেরিয়ে দূর দূরান্তে নিজের কর্মের মহিমা বিস্তার করেছেন শক্তিশালী অভিনেতা অমিতাভ বচ্চন। তাই তার পরিবারের উপর অনুরাগীদের রয়েছে আলাদা এক ধরণের আকর্ষণ। যদিও পরিবারের অন্য সদস্যের চেয়ে কিছুটা আত্মগোপনেই থাকেন অমিতাভ-কন্যা শ্বেতা। তিনি এবার হঠাৎ বললেন, ‘ছেলেমেয়েরা যেন আমার মতো না হয়’। কিন্তু কেনো?

জীবনে যা পেয়েছেন, তা নিয়েই খুশি শ্বেতা। ইঁদুর দৌড়ে তাই কখনও সামিল করেননি নিজেকে। নন উচ্চাকাঙ্ক্ষীও। তিনি একাধারে মডেল, লেখিকা, ব্যবসায়ী। তবু নিজেকে এখনও অর্থনৈতিক ভাবে পুরোপুরি ভাবে স্বাধীন মনে করেন না শ্বেতা বচ্চন নন্দা। অমিতাভ এবং জয়া বচ্চনের কন্যা।

- Advertisement -

তবে অমিতাভ-কন্যা চান, তার সন্তানদের যাতে টাকাপয়সার জন্য কারও উপর নির্ভরশীল না হতে হয়।

শ্বেতার মেয়ে নভ্যা নভেলি নন্দা একজন উদ্যোগপতি। আগাগোড়াই ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’-এর ঝাঁ চকচকে পৃথিবী থেকে নিজেকে দূরে রাখতে চেয়েছেন নভ্যা। অভিনয় জগতে পদার্পণের ইচ্ছে নেই তার। তবে কিছু দিন আগে একটি বহুজাতিক প্রসাধনী সংস্থার বিজ্ঞাপনের হাত ধরে পর্দায় আত্মপ্রকাশ করেছেন অমিতাভ-জয়ার নাতনি।

অন্য দিকে, বলিউডে হাতেখড়ি হতে চলেছে শ্বেতার ছেলে অগস্ত্যা নন্দার। জোয়া আখতারের ‘দ্য আর্চিজ’-এ দেখা যাবে তাকে।

অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হওয়ার গুরুত্ব কতটা, তা ইতোমধ্যেই সন্তানদের বুঝিয়েছেন শ্বেতা। তার কথায়, “আমি অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী নই। আমার উচ্চাকাঙ্ক্ষাও নেই। কিন্তু আমি চাই না, আমার ছেলেমেয়েরাও এ রকম হোক।”

শ্বেতার আরও বলেন, “আমি চাই, ওরা অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হোক। তার আগে যাতে বিয়ে বা নিজেদের পরিবার তৈরি করার কথা ওরা না ভাবে। বিশেষত আমার মেয়েকে যাতে অর্থের জন্য কারও উপর নির্ভরশীল না হতে হয়।”

সম্প্রতি নভ্যার পডকাস্ট অতিথি হয়ে এসেছিলেন শ্বেতা এবং জয়া। বচ্চন পরিবারের তিন প্রজন্মের নানা অজানা আখ্যান উঠে আসে সেই অনুষ্ঠানে।

- Advertisement -

Related Articles

Latest Articles