8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা

- Advertisement -
ছবি: সংগৃহীত

প্রীতি ম্যাচে আজ রাতে মাঠে নামবে ল্যাটিন আমেরিকার দুই জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা। রাত ১২টায় ব্রাজিল লড়বে ঘানার বিপক্ষে আর শনিবার ভোর ৬টায় আর্জেন্টিনা প্রতিপক্ষ হন্ডুরাজ।

আর মাত্র ২ মাস পর শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত ব্রাজিল। বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত পারফর্ম করা সেলেসাওরা এবারের আসরের অন্যতম ফেভারিট। আক্রমণ, রক্ষণ, মাঝমাঠ- তিন বিভাগেই দারুণ সব ফুটবলার আছে। কোচ তিতে তাই খুঁজছেন সেরা কম্বিনেশন। ঘানার বিপক্ষে ম্যাচে আক্রমণে নেইমার-ভিনিসিয়াস জুনিয়র ও রিচার্লিসন- এই ত্রয়ীর মাঠে নামার কথা। সুযোগের অপেক্ষায় থাকবেন রাফিনিয়া, রদ্রিগো ও ফির্মিনিয়োর মতো ফরোয়ার্ডরা।

মাঝমাঠে ক্যাসেমিরোর সঙ্গী হতে পারেন লুকাস পাকেতা ও ব্রুনো গিমারায়েস। গোলপোস্টের নিচে অ্যালিসন আর সেন্টার ডিফেন্ডার হিসেবে থিয়াগো সিলভা, মার্কিনিয়োস ও মিলিতাওয়ের মধ্যে যে কোনো দুজন কিংবা দেখে যেতে পারে তিন জনকেই। ঘানার বিপক্ষে সবশেষ ৪ ম্যাচের সবকটি জিতেছে ব্রাজিল।

ল্যাটিনের আরেক জায়ান্ট আর্জেন্টিনাও আছে দারুণ ছন্দে। স্কালোনির অধীনে দীর্ঘ সময় অপরাজিত মেসির দল। যুক্তরাষ্ট্রের হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে স্পষ্টতই ফেভারিট আলবিসেলেস্তারা। আর্জেন্টিনাকে কখনোই হারাতে পারেনি হন্ডুরাস। এই ম্যাচের আগে যুক্তরাষ্ট্রের ওয়ার্কপার্মিট জটিলতায় খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে লিসান্দ্রো মার্টিনেজ ও ক্রিস্টিয়ান রোমেরোর। নিকোলাস ওটামেন্ডি তাই ডিফেন্সের দায়িত্বে থাকতে পারেন এই ম্যাচে। কোপা আমেরিকা জয়ীদের দল গোছানো হলেও মাঝ মাঠে আছে উন্নতির সুযোগ।

মাঝমাঠে রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস ও জিওভান্নি লো সেলসোকেই দেখতে পাবার সম্ভাবনা বেশি। আর আক্রমণে লিওনেল মেসির সাথে হয়তো দেখা যাবে আনহেল ডি মারিয়া ও লাউতারো মার্তিনেজকে।

Related Articles

Latest Articles