12.5 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

‘সিয়াম আমার হাত ধরেছে…’

- Advertisement -
ছবি সংগৃহীত

জাহাঙ্গীনরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন চিত্রনায়ক সিয়াম আহমেদ, নায়িকা নুসরাত ফারিয়া ও নায়ক রোশান। সিয়াম চান্স পান, কিন্তু ভর্তি হননি। আর ফারিয়া ও রোশানের চান্স হয়নি। সেই বিশ্ববিদ্যালয়ে রোববার গেলেন তারা। ভ্যানে করে ঘুরলেন, নিজেদের সিনেমার পোস্টার লাগালেন। তাদের পেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিলেন উচ্ছ্বসিত।

এদিন ক্যাম্পাসে সিয়াম, ফারিয়া ও রোশানদের এক নজর দেখতে, তাদের ছুঁয়ে দিতে হুলস্থুল পড়ে যায় ছাত্র-ছাত্রীদের মধ্যে।

মূলত ‘অপারেশন সুন্দরবন’ ছবির প্রচারণার অংশ হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে যাওয়া তাদের। রোববার বিকাল সাড়ে চারটায় জাবিতে পৌঁছে ‘অপারেশন সুন্দরবন’ টিম। কথা ছিলো, জাবির জহির রায়হান মিলনায়তনে হাজির সবার সঙ্গে সাক্ষাৎ করবেন তারা। কিন্তু তার আগে ভ্যানে করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘোরার সিদ্ধান্ত নেন তারা। যেই সিদ্ধান্ত সেই কাজ!

সিয়াম-নুসরাত ফারিয়ারা যখন ভ্যানে চেপে বসেন সে সময চারদিক থেকে শিক্ষার্থীরা তাদের ঘিরে ধরেন। কেউ এসে সেলফি তুলতে চান, কেউ সিয়াম-ফারিয়াকে ছুঁয়ে দিতে চান। তারকা কাউকে নিরাশ করেননি! সিয়াম এসময় তাদের মোবাইল নিয়ে সেলফি তোলেন সবার সঙ্গে।

এ সময় এক ছাত্রীকে উচ্ছ্বাসিত হয়ে দৌড়ে যেতে দেখা যায়। কিছুটা দূরে দাঁড়িয়ে থাকা বন্ধুদের কাছে গিয়ে চিৎকার করে তিনি বলছিলেন, ‘সিয়াম আমার হাত ধরেছে… সিয়াম আমার হাত ধরেছে…!’ এ সময় তার চোখে মুখে ছিল উচ্ছ্বাস!

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অভিনেতা মনোজ প্রামানিক অভিনয় করেছেন ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে। টিমের সঙ্গে তাই মনোজের উপস্থিতি ক্যাম্পাসের ছাত্র-ছাত্রীদের মধ্যে বাড়তি উন্মাদনা তৈরি করে। তাকে পেয়ে স্যার স্যার বলে চিৎকার করে উঠেন অনেকেই।

সন্ধ্যা ছয়টা পর্যন্ত জাবি ক্যাম্পাসে পোস্টার লাগায় ‘অপারেশন সুন্দরবন’ টিম। এরপর ফেরে জহির রায়হান মিলনায়তনে। এখানে উপস্থিত শিক্ষার্থীকে অভিবাধন জানান তারাকারা। শিক্ষার্থীরাও হাত তালি দিয়ে বরণ করেন তাদের।

এ সময় সিয়াম আহমেদ বলেন, ‘জাহাঙ্গীরনগরে এর আগে অনেকবার এসেছি, বন্ধুদের সঙ্গে প্রচুর ঘুরেছি, আড্ডা দিয়েছি। যেহেতু সিনেমার পরিচালকই জাহাঙ্গীরনগরের তাই আমরা আশা করতে পারি ২৩ সেপ্টেম্বর সবাই হলে গিয়ে ছবি দেখবেন। আমরা সবাই একত্রে হলে বসে সিনেমা দেখবো এবং আমাদের সিনেমা কেমন লাগলো আমাদেরকে জানাবেন।’

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া বলেন, ‘এই সিনেমায় আমরা সবাই প্রায় চারবছর যাবৎ প্রচণ্ড পরিশ্রম করেছি। অনেক ত্যাগ করেছি। কোনো পছন্দের খাবার খেতে চাইলেও অনেকদিন অপেক্ষা করতে হয়েছে। সবার কাছে আমার অনুরোধ পরিবার নিয়ে হলে গিয়ে সিনেমাটি দেখবেন।’

‘অপারেশন সুন্দরবন’ ছবিতে কলকাতার নায়িকা দর্শনা বনিক অভিনয় করেছেন। রোববার ঢাকায় এসে সরাসরি জাহাঙ্গীরনগর ছুটে যান তিনি। দর্শনা বলেন, ‘অনেকবার বাংলাদেশে এসেছি; কিন্ত আফসোস ছিলো কখনো ঢাকার আশপাশ ঘুরতে পারিনি। এরকম একটি ঐতিহাসিক জায়গায় আমার ছবি প্রচারণায় এসে খুবই ভালো লাগছে। তোমরা সবাই পরিবার ও বন্ধুদের নিয়ে ছবিটি দেখবে এবং বাংলা সিনেমাকে সাপোর্ট করবে।’

ছবির নায়ক রোশান বলেন, ‘১০ বছর আগে জাবিতে ভর্তি পরীক্ষা দিতে এসেছিলাম, কিন্তু চান্স পায়নি। আজ এইভাবে আসবো চিন্তা করতে পারি নাই৷ আমার খুব ভালো লাগছে। আজ এসেছি ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার প্রচারণার অংশ হিসেবে। আমি বিশেষভাবে আমন্ত্রণ জানাচ্ছি এই সিনেমাটা দেখতে আসবেন।’

র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড প্রযোজিত ছবিটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। আগামী ২৩ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে প্রেক্ষাগৃহে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, দর্শনা বণিক, শতাব্দী ওয়াদুদ, মনির খান শিমুল, তাসকিন রহমান, মনোজ প্রামাণিক প্রমুখ।

সূত্র : সমকাল

Related Articles

Latest Articles