12.5 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

হিন্দু রীতিতে মন্দিরে বিয়ে সারলেন মুসলিম যুগল

- Advertisement -

ধর্মে মুসলিম। কিন্তু বিয়ে করলেন হিন্দু রীতিতে। যুক্তরাষ্ট্র নিবাসী এই নবদম্পতি এখন আলোচনার কেন্দ্রে। কিয়ামা দিন খলিফা এবং কেশা খলিফা। পরস্পরকে চেনেন অনেক বছর ধরে। প্রেমের সম্পর্কে রয়েছেন ৮-৯ বছর। আমেরিকায় দুইজনে একসঙ্গেই থাকতেন। সামাজিক মতে বিয়ে করে সম্পর্ককে আনুষ্ঠানিক সিলমোহর দেওয়ার কোনো পরিকল্পনা তাদের ছিল না।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, কয়েক বছর আগে এই যুগল মধ্যপ্রদেশের বারাণসী ঘুরতে গিয়েছিলেন। মন্দির দর্শনের সময় হিন্দু বিয়ের অনুষ্ঠান দেখেন। সিঁদুর দান, গাঁটছড়া বাঁধা, সাতপাক ঘোরা— হিন্দু বিয়ের রীতিনীতি ভালো লেগে যায় কিয়ামা এবং কেশার। সেই সময়ে দু’জনে ঠিক করে নেন, যদি কোনো দিন বিয়ে করেন, তা হলে হিন্দু রীতি মেনেই করবেন।

আরও পড়ুন :: শেষকৃত্যের সময় রানির কফিনে মাকড়সা, রহস্যের জট!

সেই ঘটনার পাঁচ বছর পর বিয়ে করবেন বলে মনস্থির করেন কিয়ামা এবং কেশা। তাই আমেরিকা থেকে বারাণসী ছুটে আসেন দু’জনে। পুরো বিষয়টি এত সহজে হবে, তা ভাবতেই পারেননি। তারা নিশ্চিত ছিলেন মুসলিম হয়ে হিন্দু মতে বিয়ে করতে গেলে বাঁধা আসবেই। কিন্তু আদতে সে সব কিছুই হয়নি। তাদের ইচ্ছার কথা জেনে মন্দিরের পুরোহিত সব নিয়ম মেনেই বিয়ে দেন দু’জনের।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এই যুগল গত শনিবার উত্তরপ্রদেশের ত্রিলোচন মন্দিরে হিন্দু রীতিতে বিয়ে করেছেন। হিন্দুরীতিতে বিয়ে করতে পেরে বেজায় খুশি এই যুগল। তারা স্থানীয় ও পুরোহিতকে এজন্য ধন্যবাদ জানিয়েছেন।

Related Articles

Latest Articles