8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

শেষকৃত্যের সময় রানির কফিনে মাকড়সা, রহস্যের জট!

- Advertisement -
ছবি সংগৃহীত

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের সময় তার কফিনের ওপর একটি মাকড়সা দেখা গেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির লাইভ সম্প্রচারেই ধরা পড়ে এ দৃশ্য। কফিনের ওপর কিছু ফুলের সঙ্গে হাতে লেখা একটি কার্ডের ওপর থাকা ওই মাকড়সার ছবি পরে ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমেও যেখানে রহস্য খোঁজারও চেষ্টা করেছেন অনেকে। কার্ডটিতে লেখা বার্তা রাজা তৃতীয় চার্লসের বলে জানা গেছে।

সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে বলা হয়, ছোট ও সবুজ রঙের ওই মাকড়সাটি দ্রুতই ফুলের তোড়ার মধ্যে অদৃশ্য হয়ে যায়। তবে এর ছবিগুলো এখন টুইটার এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ছে।

একজন টুইটার ব্যবহারকারী পোস্ট দিয়ে জানতে চান, অন্য কেউ কি রানি দ্বিতীয় এলিজাবেথের কফিনে মাকড়সা দেখেছেন? অন্য এক ব্যবহারকারী লিখেছেন, এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে বিখ্যাত মাকড়সা এটি।

কয়েক দিন ধরে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের পর সোমবার (১৯ সেপ্টেম্বর) যুক্তরাজ্যের স্থানীয় সময় বেলা ১১টায় (বাংলাদেশ সময় বিকেল ৪টায়) ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানির অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান শুরু হয়।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, সোমবার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সেন্ট জর্জ চ্যাপেলে রানিকে সমাহিত করা হবে। এর আগে বেশ কিছু আনুষ্ঠানিকতা রয়েছে।

রাষ্ট্রীয় শেষকৃত্যানুষ্ঠান শুরুর আগে এদিন সকাল ১০টা ৪৪ মিনিটে দিনের প্রথম শোকযাত্রা শুরু হয়। রানির কফিন নিয়ে ওয়েস্টমিনস্টার হল থেকে ওয়েস্টমিনস্টার অ্যাবেতে যাত্রা করেন স্টেট গান ক্যারেজের নাবিকরা। তাদের পেছনে ছিলেন রাজা চার্লস এবং রাজপরিবারের অন্য জ্যেষ্ঠ সদস্যরা।

গত ৮ সেপ্টেম্বর বালমোরাল প্রাসাদে মৃত্যু হয় ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের।

Related Articles

Latest Articles