9.2 C
Toronto
বুধবার, অক্টোবর ৫, ২০২২

দুর্গাপূজা সামনে রেখে কোটি টাকার জাল নোট তৈরি, গ্রেফতার ৩

- Advertisement -

দুর্গাপূজা সামনে রেখে কোটি টাকার জাল নোট তৈরি, গ্রেফতার ৩

কোটি টাকার জাল নোটসহ ৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ। গ্রেফতারকৃতরা হলো, মো. মজিবুর রহমান, মো. শাকিল রহমান ওরফে আ. রহমান ও মো রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার।

বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, বুধবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় জাল নোট বিক্রয়ের জন্য কয়েকজন অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ৬ লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান চালিয়ে আরও ৯৪ লাখ ২৫ হাজার টাকার জাল নোট এবং জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১টি ল্যাপটপ, ১ টি কালার প্রিন্টার, ২টি পারটেক্স বোর্ড ও ৫টি ডাইসসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

প্রথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃতদের প্রত্যেকের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিল।

তেজগাঁও শিল্পাঞ্চল থানায় রুজুকৃত মামলায় গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

সূত্র : একুশে টিভি

Related Articles

Latest Articles