12.8 C
Toronto
মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

আনুশকা লৌহমানবী, কোহলি ইস্পাতমানব : শোয়েব আখতার

- Advertisement -
বিরাট কোহলি, আনুশকা শর্মা ও শোয়েব আখতার। ফাইল ছবি

দীর্ঘ অপেক্ষার পর আন্তর্জাতিক শতরান পেয়েছেন বিরাট কোহলি। ম্যাচের পরে নিজের বক্তব্যে যাবতীয় কৃতিত্ব দিয়েছেন স্ত্রী আনুশকা শর্মাকে। এবার আনুশকার প্রশংসায় মাতলেন শোয়েব আখতার। পাকিস্তানের সাবেক এই বোলার আনুশকাকে ‘লৌহমানবী’ বলে অভিহিত করেছেন।

নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, “ম্যাচের পর কোহলি নিজেই বলল, অনুশকা ওর জীবনের সবচেয়ে খারাপ অধ্যায় দেখেছে। নিজের স্ত্রী-র ব্যাপারে এমন কথা বলা দারুণ গর্বের ব্যাপার। অনুশকা শর্মাকে টুপি খুলে কুর্নিশ। তুমি লৌহমানবী। কোহলি ইস্পাতমানব।”

এখানেই না থেমে শোয়েব বলেছেন, “অনেক শুভেচ্ছা তোমাকে কোহলি। চাপের মুখে কীভাবে স্নায়ু ঠিক রাখতে হয় সেটা দেখিয়ে দিয়েছো। এভাবেই এগিয়ে যেতে থাকো, আরও ভালো মানুষ হও। তুমি বরাবর সত্যের ওপর ভরসা রাখো। তাই তোমার সঙ্গে কোনো দিন খারাপ কিছু হতে পারে না। ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা বলেই লোকে তোমাকে মনে রাখবে।”

প্রসঙ্গত, বৃহস্পতিবারের ম্যাচের পর কোহলি বলেন, “বাইরে থেকে অনেকে অনেক কথাই বলছিল। আমরা পাত্তা দিইনি। শতরানের পর আংটিতে চুমু খেলাম। কারণ, আমার ফিরে আসা এবং সবসময় পাশে দাঁড়ানোর জন্য সবচেয়ে বেশি অবদান একজন মানুষেরই রয়েছে। সে আমার স্ত্রী অনুশকা শর্মা। এই শতরান সবার আগে ওকে এবং আমাদের মেয়ে ভামিকাকে উৎসর্গ করছি।”

কঠিন সময়ে অনুশকার সঙ্গে কথা বলেই যে তার মানসিক সমস্যা অনেকটা মিটেছে, সেটাও উঠে আসে কোহলির কথায়। বলেছেন, “জীবনের কঠিন সময়ে কোনো মানুষের সঙ্গে কথাবার্তা বললে গোটা বিষয়টি খুব সহজ হয়ে যায়। আমার ক্ষেত্রে সেই কাজটা করেছে অনুশকা। কঠিন সময়ে আমার পাশে দাঁড়িয়েছে। খেলা থেকে দূরে থাকার সময় অনেক কিছু শিখেছি। দলে ফেরার পর এমন নয় যে, কাঁড়ি কাঁড়ি রান করব ভেবে এসেছিলাম। কত দিন শতরান পাইনি সেসবও মাথায় ছিল না। শুধু ভেবেছিলাম, এই খেলা থেকে কত কী পেয়েছি!”

Related Articles

Latest Articles